• ঢাকা বৃহস্পতিবার
    ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
ব্যারিস্টার সুমন

কোনো কিছুর ভয় দেখিয়ে লাভ নাই

প্রকাশিত: জুন ১, ২০২৪, ১১:৩২ পিএম

কোনো কিছুর ভয় দেখিয়ে লাভ নাই

হবিগঞ্জ প্রতিনিধি

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেছেন, যেই লোক মরা নদীকে উদ্ধার করে স্পিড বোট চালাতে পারে তাকে কোনো কিছুর ভয় দেখিয়ে লাভ নাই। মাত্র ৫ মাসের ব্যবধানে মরা নদীকে পরিষ্কার করে আজ স্পিড বোট চালু হয়েছে। এজন্য দরকার ছিল শুধু আমাদের একটু ইচ্ছা শক্তির। 

শনিবার সন্ধ্যায় চুনারুঘাটের পুরাতন খোয়াই নদী পরিষ্কার শেষে আনুষ্ঠানিকভাবে লেকের কার্যক্রম উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। জমকালো আয়োজন আর আতশবাজির মধ্যে উদ্বোধন করা হয়।

ব্যারিস্টার সুমন বলেন, সারা বাংলাদেশের কোনো এলাকায় এত সম্পদ নাই, যে পরিমাণ সম্পদ আমাদের চুনারুঘাটে আছে। চুনারুঘাটের একটা ছেলেও লাখ লাখ টাকা খরচ করে বিদেশ যেতে হবে না। আমরা বিদেশ গিয়ে কেন পরের গোলামি করব। এই উপজেলায় পাঁচতারকা হোটেল হবে, আধুনিক পর্যটন কেন্দ্র গড়ে তোলা হবে। এখানকার সব ছেলে মেয়েরা কাজের সুযোগ পাবে এসব পর্যটন এলাকায়। 

উপস্থিত জনতার উদ্দেশে তিনি বলেন, আসুন আমরা সকলে দলীয় ভেদাভেদ ভুলে চুনারুঘাটকে উন্নয়নের মডেল হিসেবে গড়ে তুলি। আমি যতদিন বেঁচে আছি ততদিন চুনারুঘাটে কোনো অন্যায় আমি হতে দেব না। আগামী পাঁচ বছর পর আমার প্রধানমন্ত্রীর কাছে সোনার বাংলা গড়ার একটি ধারণা তুলে ধরব।

প্রসঙ্গত, হবিগঞ্জ-৪ আসন থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে ব্যারিস্টার সুমন সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন।  নির্বাচনের আগে পুরাতন খোয়াই নদীকে দূষণ ও দখলমুক্ত করার প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি। 

সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণের পরদিনই নিজ উদ্যোগে তার কর্মী-সমর্থকদের দিয়ে নদীতে থাকা ময়লা-আবর্জনা পরিষ্কারে কাজ শুরু করেন তিনি। 

আর্কাইভ