• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

চিকিৎসক নিগ্রহের প্রতিবাদে মাঠে নামছে ওজিএসবি

প্রকাশিত: জুলাই ৯, ২০২৩, ০১:৪৬ এএম

চিকিৎসক নিগ্রহের প্রতিবাদে মাঠে নামছে ওজিএসবি

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

অভিযোগ প্রমাণ হওয়ার আগেই শুধুমাত্র অভিযোগের ভিত্তিতে দুই চিকিৎসককে গ্রেপ্তারসহ সারাদেশে চিকিৎসক নিগ্রহের প্রতিবাদে এবার মাঠে নামছে প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞদের সংগঠন অবস্টেট্রিক্যাল অ্যান্ড গাইনোকোলজিক্যাল সোসাইটি অব বাংলাদেশ (ওজিএসবি)। 

রোববার (৯ জুলাই) দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছে সংগঠনটি। শনিবার (৮ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ওজিএসবি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওজিএসবি এবং সর্বস্তরের চিকিৎসকবৃন্দের ব্যানারে আগামীকাল (৯ জুলাই) দুপুরে সারাদেশের চিকিৎসক নিগ্রহের বিরুদ্ধে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়েছে। মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণের জন্যে ঢাকার সকল চিকিৎসকবৃন্দকে বিনীত অনুরোধ করা হচ্ছে যেন সবাই দুপুর ১২টা থেকে ১টার মধ্যে শহীদ মিনারের সামনে জড়ো হন।

আমাদের এই প্রতিবাদ বাংলাদেশের সর্বস্তরের চিকিৎসকবৃন্দের জন্য। শুধু শহীদ মিনার নয়, সারা বাংলাদেশে একই সময়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের জন্য অনুরোধ জানাচ্ছি।

এর আগে রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে ‘ভুল চিকিৎসায়’ নবজাতক ও প্রসূতির মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার চিকিৎসক ডা. শাহজাদী ও ডা. মুনার মুক্তির দাবি জানায় ওজিএসবি। একইসঙ্গে অভিযোগ প্রমাণ হওয়ার আগেই শুধুমাত্র অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেপ্তারের  নিন্দা জানানো হয়।

 

বিএস/

আর্কাইভ