• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

দুই জঙ্গিকে ধরতে সাঁড়াশি অভিযানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২২, ১২:২৪ এএম

দুই জঙ্গিকে ধরতে সাঁড়াশি অভিযানে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানী ঢাকার আদালত থেকে পালিয়ে যাওয়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গিকে ধরতে সাঁড়াশি অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বিশেষ করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ, কাউন্টার টেরোরিজম, র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব, পুলিশ সদর দপ্তরের এলআইসি, সিআইডি ও এন্টিটেরোরিজম রাজধানীসহ আশপাশের এলাকাগুলোতে অভিযান অব্যাহত রয়েছে।

ডিএমপি মিডিয়া সেন্টারের উপ-পুলিশ কমিশনার ফারুক আহমেদ অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন। পাশাপাশি অভিযানে থাকা পুলিশের বিভিন্ন ইউনিটের কর্মকর্তারাও অভিযানের এ তথ্য জানিয়েছেন।

সূত্রে জানা গেছে,  দুপুর ১২টা ৪৫ মিনিটের দিকে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের প্রধান ফটকের সামনে থেকে জেএমবির দুই সদস্যকে ছিনিয়ে নেয় জঙ্গিরা। মোটরসাইকেলে করে এসে আসামিদের ছিনিয়ে নেয়া হয়। দুই আসামি হলেন মইনুল হাসান শামীম ও আবু সিদ্দিক সোহেল।

ছিনতাই হওয়া শামীমের বাড়ি সুনামগেঞ্জের ছাতকের মাধবপুর গ্রামে। আর সোহেলের বাড়ি লালমনিরহাটের আদিতমারীর ভেটোশ্বর গ্রামে। এরা দু’জনেই প্রকাশক দীপন হত্যাকান্ডের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত।

পুলিশের কর্মকর্তারা জানান, ঘটনার পরপরই চেকপোষ্ট গুলোতে তল্লাশির নির্দেশ দেয়া হয়। পাশাপাশি তাদের ধরিয়ে দেয়ার জন্য ১০ লাখ করে মোট ২০ লাখ টাকার পুরস্কারও ঘোষণা করা হয়েছে। পাশাপাশি পুরো রাজধানী জুড়ে রেড অ্যালার্টও জারি করা হয়।

এদিকে পুলিশের একটি সূত্র জানায়, জঙ্গি ছিনিয়ে নেয়ার ঘটনা ছড়িয়ে পড়লে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে যান। সেখানে পরিদর্শনও করেন। মূলত এরপরপরই পুলিশ সদরদপ্তরের নির্দেশনায় একাধিক ইউনিট গ্রেপ্তারে মাঠে নেমে পড়ে।

ডিএমপির গোয়েন্দা ইউনিট, সিটিটিসির পাশাপাশি র‌্যাব ও এটিইউ এর সদস্যরা অভিযান পরিচালনা করছে।

আভিযানিক একটি সূত্র জানায়, আদালত পাড়ার আশপাশেই একাধিক ইউনিট কাজ করছে। ঢাকা থেকে বের হওয়ার সবগুলো পথেই পোশাক ও সাদা পোশাকে রয়েছে একাধিক ইউনিটের সদস্যরা।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বলেন, পুলিশকে স্প্রে করে আগে থেকে পরিকল্পনা অনুযায়ী প্রস্তুত রাখা দুটি মোটরসাইকেলে করে পালিয়ে যায় দুই জঙ্গি। তাদের ও ওই মোটরসাইকেল চালকদের গ্রেফতারের  জন্য চেকপোস্ট বসানো হয়েছে রাজধানীতে।

তিনি আরও জানান, এ ঘটনায় আশপাশের একাধিক সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখা হচ্ছে। এছাড়া ডিএমপির সিসিটিভি মনিটরিংয়ের লাইভ ফুটেজও দেখা হচ্ছে।

আইএ/

জাতীয় সম্পর্কিত আরও

আর্কাইভ