• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

রনির অর্ধশতকে বড় সংগ্রহ রংপুরের

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩, ০৩:০৫ এএম

রনির অর্ধশতকে বড় সংগ্রহ রংপুরের

ক্রীড়া প্রতিবেদক, ঢাকা

মিরপুরের মন্থর উইকেটেই ঝড় তুলেছেন রনি তালুকদার। তার ঝড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে বড় সংগ্রহ দাঁড় করিয়েছে রংপুর রাইডার্স। নির্ধারিত ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১৭৬ রান করেছে তারা। জয়ের জন্য ১৭৭ রান করতে হবে কুমিল্লাকে।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে টস হেরে ব্যাট করতে নামে রংপুর। দলটির হয়ে মাত্র ১৯ বলে অর্ধশতক পূর্ণ করেন রনি। কুমিল্লার আশিকুর জামান ও নবিকে টার্গেট করেন রংপুরের ব্যাটাররা। আশিকুরের ব্যক্তিগত প্রথম ওভার থেকে ১৭ রান তুলে রনি-নাঈম জুটি। খুশদিল শাহের বলে আউট হওয়া রনি শেষ পর্যন্ত ৩১ বলে করেন ৬৭ রান। নবি ২ ওভারে দেন ৩০ রান।

রনি তালুকদারের ফিফটি এবারের বিপিএলের প্রথম ফিফটি। এটি টুর্নামেন্টটির ইতিহাসে তৃতীয় দ্রুততম ফিফটিও। বিপিএলে অন্যদের মধ্যে সুনীল নারিন ১৩ বলে ও শেহজাদ ১৬ বলে ফিফটি করেছিলেন।

রনি ঝড় তুললেও অন্য প্রান্তে তার ওপেনিং সঙ্গী নাঈম শেখ ছিলেন ধীরগতির। ৩৪ বলে শেষ পর্যন্ত ২৯ রান করে ফজল হক ফারুকির বলে আউট হন তিনি। এরপর রংপুরের ইনিংস গড়ার চেষ্টা করেন শোয়েব মালিক ও সিকান্দার রাজা মিলে। যদিও রাজা ১০ বলে ১২ রান করে মোসাদ্দেকের বলে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন। শোয়েব শুরুতে ধীরে খেললেও শেষে মারমুখী হন।

এরপর মালিকের সঙ্গে জুটি গড়েন অধিনায়ক নুরুল হাসান সোহান। মালিক ২৬ বলে ৩৩ রান করে রানআউট হন নিজেদের ভুলে। সোহান শেষ পর্যন্ত টিকে থাকলেও খুব বেশি বল খেলার সুযোগ পাননি। ১১ বলে এই তারকা করেন ১৯ রান। বাকিদের মধ্যে হাওয়েল ৮ ও মেহেদী হাসান ২ রান করেন। কুমিল্লার হয়ে ফারুকি, মুস্তাফিজ, খুশদিল ও মোসাদ্দেক।

 

এআরআই

আর্কাইভ