• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

মেসিকে নিষিদ্ধ করলো পিএসজি

প্রকাশিত: মে ৩, ২০২৩, ০১:০৮ পিএম

মেসিকে নিষিদ্ধ করলো পিএসজি

ক্রীড়া ডেস্ক

লিওনেল মেসিকে নিষিদ্ধ করেছে তার ক্লাব পিএসজি। অনুমতির তোয়াক্কা না করে সৌদি আরবে সফরে যাওয়ায় তাকে দুই সপ্তাহের জন্য নিষিদ্ধ করা হয়েছে। নিষেধাজ্ঞার ফলে এই দুই সপ্তাহ বিশ্বকাপ জয়ী অধিনায়ক ক্লাবের হয়ে কোনো ম্যাচ খেলতে পারবেন না। এমনকি অনুশীলনেও অংশ নিতে পারবেন না। এ সময়ে তিনি কোনো আর্থিক সুবিধাও পাবেন না।
এখানে শেষ নয়। মেসি সৌদি আরবের সফরে যাওয়ার মধ্যে দিয়ে পিএসজির সঙ্গে তার যেনো সব সম্পর্কের ইতি টেনেছেন। কেননা পিএসজি এখন আর তার সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্ত নিয়েছে। এর ফলে আগামী মাসেই পিএসজির সঙ্গে মেসির ছাড়াছাড়ি হয়ে যাচ্ছে।
পিএসজিতে মেসির সময়টা ভালো যাচ্ছে না। আর্জেন্টাইন অধিনায়ক গত রোববার ক্লাবের হয়ে শেষ ম্যাচ খেলেছেন। এ ম্যাচে তার দল হেরে যায়। মেসি যেমন কোনো গোল করতে পারেননি, তেমনি গোলের রূপকারও হতে পারেননি। হতাশাজনক এ ম্যাচের পরপরই মেসি সৌদি আরব সফরে যাওয়ার জন্য অনুমতি চেয়ে কর্তৃপক্ষের কাছে আবেদন করেছিলেন। কিন্তু দলের অনুশীলন সূচী থাকা কর্তৃপক্ষ তাকে অনুমতি দেয়নি। কর্তৃপক্ষের মানা সত্তে¡ও মেসি সৌদি আরব উড়াল দেন। তখনই তার বিপক্ষে শাস্তিজনক ব্যবস্থা নেওয়ার আভাস পাওয়া গিয়েছিল। 


সৌদি আরব সফরে মেসির সঙ্গে ছিল তার পরিবার। সেখানে তিনি ফুরফুরে মেজাজে সময় কাটিয়েছেন। ছেলের সঙ্গে ক্যারম বোর্ডও খেলতে দেখা গেছে তাকে।
মেসির সৌদি সফর নিয়ে শুরুতেই অনেক গুজব ডালপালা ছড়িয়েছিল। মেসি কি তাহলে পিএসজি ছেড়ে সৌদির কোনো ক্লাবে যোগ দিচ্ছেন- এমন গুজব রটেছিল। অবশ্য এসব গুজবের তখন কোনো ভিত্তি ছিল না। কেননা মেসি সৌদি আরবের পর্যটন দূত। তারই অংশ হিসেবে সৌদি সফরে গিয়েছিলন। এ নিয়ে দ্বিতীয়বার তিনি এশিয়ার দেশটিতে সফর করলেন। তবে পিএসজি তাকে নিষেধাজ্ঞা দেওয়ায় এবার সেই গুজব বাস্তবে রূপ নিলে অবাক হওয়ার কিছু থাকবে না।
 

আর্কাইভ