• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

পিএসজি ছোট ক্লাব—ইনস্টাগ্রাম রিলে নেইমারের ‍‍`লাইক‍‍`

প্রকাশিত: মে ৫, ২০২৩, ১২:০২ এএম

পিএসজি ছোট ক্লাব—ইনস্টাগ্রাম রিলে নেইমারের ‍‍`লাইক‍‍`

ক্রীড়া ডেস্ক

চোটের কারণে অনেক দিন ধরেই মাঠের বাইরে আছেন নেইমার। তবুও ক্লাব সমর্থকদের রোষানলে পড়লেন। মেসিকে নিয়ে উত্তাপের মধ্যেই ব্রাজিলিয়ান তারকার বাড়ির সামনে গিয়ে একদল ক্ষুব্ধ সমর্থক ক্লাব ছেড়ে চলে যাওয়ার স্লোগান দিয়েছে। জানা গেছে, পিএসজির উগ্র সমর্থক গোষ্ঠী ‍‍`পিএসজি আলট্রা‍‍` নেইমারের বাড়ির সামনে বিক্ষোভ করেছে। 

বড় স্বপ্ন নিয়ে তারকাবহুল দল বানালেও সাফল্য পাচ্ছে না পিএসজি। গতবারের মতো এবারও চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোয় থেমে গেছে প্যারিস জায়ান্টসদের যাত্রা। সম্প্রতি লিগ ওয়ানের শিরোপা ধরে রাখা নিয়েও শঙ্কা তৈরি হয়েছে। দলের একের পর এক হতাশাজনক পারফরম্যান্সে ক্ষুব্ধ সমর্থকরা পিএসজির সদর দপ্তরের বাইরে বিক্ষোভ জানায়। পরে সে বিক্ষোভ গড়ায় নেইমারের বাড়ির সামনেও।

বিক্ষোভকারীদের দাবি, এই ব্রাজিলিয়ানকেও ক্লাব ছাড়তে হবে। একটি ভিডিওতে তাদের বলতে শোনা যায়, গেট আউট নেইমার (বেরিয়ে যাও নেইমার)। কেবল মেসি-নেইমারই নয়, সমর্থকরা ক্লাব কোচ ক্রিস্তফ গ্যালতিয়ে ও ইতালিয়ান মিডফিল্ডার মার্কো ভেরাত্তিকে নিয়েও স্লোগান দেন বলে জানিয়েছে সংবাদমাধ্যম ‘লেকুইপে’।

অবশ্য সমর্থকদের এমন কর্মকাণ্ডের নিন্দা জানিয়েছে পিএসজি। পরবর্তীতে পিএসজির পক্ষ থেকে বৃহস্পতিবার (৪ মে) মেসি ও নেইমারদের বাড়ির সামনে আইনশৃঙ্খলা বাহিনীর সংখ্যা বাড়ানো হয়। তবে এরই মধ্যে উত্তাপে নতুন জ্বালানি দিলেন নেইমার।

‍‍`অফউইক্লিয়ার‍‍` নামের একটি ইনস্টাগ্রাম পেজ নেইমারের বাড়ির সামনব পিএসজি সমর্থকদের বিক্ষোভের ভিডিও নিয়ে একটি রিল পোস্ট করা হয়। সেখানে পিএসজিকে ‘ছোট ক্লাব’ হিসেবে আখ্যায়িত করা হয়েছে। আর সেই রিলে লাইক দিয়ে বিতর্কের জন্ম দিয়েছেন নেইমার।

অফউইক্লিয়ারের সেই রিলের পোস্টের ক্যাপশনে বলা হয়েছে, ‍‍`এটাই হচ্ছে বড় দল হওয়া আর বড় দলের মতো হয়ে থাকার মধ্যে পার্থক্য। পিএসজির অভাবটা এখানেই। পিএসজির সমর্থকদের এই বড় দলের সমর্থকদের মধ্যকার ব্যাপারগুলোরই অভাব। ঐতিহ্য চাইলেই হয়ে যায় না। বড় দিল হয়ে গড়ে উঠতে চাইলে ঐতিহ্য তৈরির চেষ্টাটা জরুরি। বড় দল হতে চাইলে আচরণটাও সে রকম হওয়া জরুরি। পিএসজি আসলে একটা ছোট দল।‍‍`

আর্কাইভ