• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

ইংল্যান্ডে সংবর্ধনা পেলেন তামিমরা

প্রকাশিত: মে ৫, ২০২৩, ০১:৪১ এএম

ইংল্যান্ডে সংবর্ধনা পেলেন তামিমরা

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে বর্তমানে ইংল্যান্ডে অবস্থান করছে বাংলাদেশ ক্রিকেট দল। ৩০ এপ্রিল প্রথম দফায় ইংল্যান্ড যান পাঁচজন ক্রিকেটার ও কোচিং স্টাফ। পরের দিন রওনা দেন দলের বাকি সদস্যরা, লিটন যান মঙ্গলবার। বৃহস্পতিবার (৪ মে) তাদের সংবর্ধনা দিয়েছে ব্রিটেনে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশন।

বলা যায়, ইংল্যান্ডে সময়টা ভালোই কাটছে বাংলাদেশ ক্রিকেট দলের। টাইগারদের এ সফর ঘিরে স্থানীয়দের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। লন্ডনে তামিম-মুশফিক-হাথুরুসিংহেদের বরণ করে নিয়েছে বাংলাদেশ হাইকমিশন। এসময় উপস্থিত ছিলেন যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশি হাইকমিশনার সাইদা মুনা তাসনিম। সংবর্ধনার সময় বাংলাদেশ দলের পক্ষ থেকে একটি জার্সি উপহার দেয়া হয় তাকে।

এদিকে, আইপিএলের পাঠ চুকানোর পর বুধবার সকালে সস্ত্রীক ভারত থেকে দেশে ফেরেন মুস্তাফিজ। এবার চ্যালেঞ্জ আয়ারল্যান্ড সিরিজ। সেটাকে সামনে রেখে ইংল্যান্ডের উদ্দেশে রওনা হয়েছেন তিনি। মুস্তাফিজ বৃহস্পতিবার ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছাড়েন। কাটার মাস্টারের সফরসঙ্গী হিসেবে আছেন বিসিবি নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস চৌধুরী।

এই সিরিজ নিয়ে খুব সিরিয়াস আইরিশরা। বাংলাদেশকে হোয়াইটওয়াশ করতে পারলে সুপার লিগ টেবিলের শীর্ষ আট থেকে সরাসরি বিশ্বকাপে খেলার সম্ভাবনা তৈরি হবে তাদের। লন্ডনে আগামী ৫ মে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে দুদল। এরপর ৯, ১২ ও ১৪ মে চেমসফোর্ডে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ খেলবে তামিম ইকবালের দল।

 

জেকেএস/

আর্কাইভ