• ঢাকা বুধবার
    ০১ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

টাইগাররা বোলিংয়ে শুরুতেই চেপে ধরল আয়ারল্যান্ডকে

প্রকাশিত: মে ১০, ২০২৩, ০৩:২১ এএম

টাইগাররা বোলিংয়ে শুরুতেই চেপে ধরল আয়ারল্যান্ডকে

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ইংল্যান্ডের চেমসফোর্ডে পেসবান্ধব উইকেটে প্রথমে ব্যাট করে ২৪৬ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ পায় বাংলাদেশ। এরপর বোলিংয়ে এসে শুরু থেকেই আক্রমনাত্মক বোলিং করেছেন টাইগার পেসাররা। ফলে শরিফুল-হাসানদের উইকেটের দেখা পেতে বেশি অপেক্ষা করতে হয়নি। আঁটসাঁট বোলিংয়ে দুই উইকেট তুলে নিয়ে আইরিশদের শুরুতেই চেপে ধরেছে তামিম ইকবালরা।

মঙ্গলবার (৯ মে) চেমসফোর্ডের কাউন্ট্রি গ্রাউন্ডে বাংলাদেশের সংগ্রহ তাড়া করতে নেমে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১০ ওভারে ২ উইকেট হারিয়ে ৩৯ রান সংগ্রহ করেছে আইরিশরা। ওপেনার ধোহেনি উইকেটে আছেন ১০ রান নিয়ে, অপর অপরাজিত ব্যাটার ট্যাক্টরের সংগ্রহ ৬ রান।

মাঝারি লক্ষ্য তাড়া করতে নেমে ধীরগতির শুরু করেন দুই আইরিশ ওপেনার পল স্টার্লিং ও স্টিফেন ডোহেনি। তবে ইনিংসের প্রথম ওভারেই দারুণ সুযোগ তৈরী করেছিলেন হাসান মাহমুদ। পঞ্চম বলটি ব্যাটে খেলতে পারেননি, তার প্যাডে আঘাত হানে। তাতে হাসানের আবেদনে সাড়া দিয়ে আঙুল তুলে দেন আম্পায়ার। কিন্তু এ যাত্রায় রিভিও নিয়ে বেঁচে যান ডোহেনি।

তবে আইরিশদের ওপেনিং জুটি ভাঙ্গতে খুব বেশি সময় লাগেনি বাংলাদেশি বোলারদের। চতুর্থ ওভারের তৃতীয় বলটি অফ স্টাম্পের বাইরে শরিফুলের লেন্থ ডেলিভারী ছিল, সেখানে কাট করতে গিয়ে ব্যাকওয়াড পয়েন্টে মিরাজের হাতে ধরা পড়েন স্টার্লিং। তার আগে ১৫ রান এসেছে এই ওপেনারের ব্যাট থেকে।

শরীফুলের দেখাদেখি উইকেট তুলে নেন আরেক পেসার হাসান মাহমুদ। নিজের তৃতীয় ওভারে ফুল লেন্থে করা শেষ বলে ব্যাট চালিয়ে বোকা বলে যান অ্যান্ডি বার্লর্বিনি। ইনসুইংয়ে পরাস্ত হয়ে বোল্ড হয়েছেন ৫ রান করা আইরিশ অধিনায়ক।

এর আগে টস হেরে শুরুতে ব্যাটিং করতে নেমে মুশফিকুর রহিমের ৬১, নাজমুল হোসেন শান্ত ৪৪ এবং হৃদয় ও মিরাজের ২৭ রানে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করেছিল বাংলাদেশ।

বোলিংয়ে ৬১ রানে ৩ উইকেট শিকার করে ইনিংসের সেরা বোলার লিটল। দুটি করে উইকেট পান মার্ক এডেয়ার ও গ্রাহাম হিউম। এ ছাড়া একটি করে উইকেট পান কার্টিশ ক্যাম্ফার ও জর্জ ডকরেল।

 

জেকেএস/

আর্কাইভ