• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

নেইমারের অভিষেক ম্যাচে বড় জয় আল হিলালের

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৩, ০৬:৫১ পিএম

নেইমারের অভিষেক ম্যাচে বড় জয় আল হিলালের

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

অবশেষে অপেক্ষার অবসান ঘটলো। সৌদি প্রো লিগের ক্লাব আল হিলালের হয়ে অভিষেক ম্যাচে মাঠে নামা হয়ে গেল নেইমারের। সৌদি ফুটবলে নিজের প্রথম ম্যাচে ঝলক দেখিয়েছেন ব্রাজিলিয়ান তারকা। গোল না পেলেও দলের জয়ে ভালোই অবদান রেখেছেন বার্সেলোনা এবং পিএসজির সাবেক এই তারকা।

পিএসজি ছেড়ে চলতি মৌসুমে সৌদি আরবের ক্লাব আল হিলালে যোগ দিয়েছেন নেইমার জুনিয়র। তবে ইনজুরির কারণে ক্লাবে নিজের প্রথম কয়েকটা ম্যাচ সাইডবেঞ্চে বসেই কাটাতে হয়েছে ব্রাজিলিয়ান তারকার। সেই অপেক্ষার ইতি ঘটিয়ে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) রাতে মাঠে নেমেছেন নেইমার।  

প্রিন্স ফয়সাল বিন ফাহাদ স্টেডিয়ামে নেইমারের অভিষেক ম্যাচে ৬-১ গোলে জিতেছে আল হিলাল। জোড়া গোল করেছেন সালেম আল দাউসারি। একটি করে গোল করেছেন আলেকজান্ডার মিত্রভিচ, ইয়াসের আল শাহরানি, নাসের আলদাওসরি এবং ম্যালকম। প্রথম ম্যাচে মাঠে নেমে কোনো গোলের দেখা না পেলেও অ্যাসিস্ট করেছেন নেইমার।  

আগে থেকেই জানা ছিল এই ম্যাচে অভিষেক হতে যাচ্ছে নেইমারের। তবে শুরুর একাদশে ব্রাজিলের তারকাকে না রেখে চমকে দিয়েছিলেন আল হিলালের কোচ। ৬৪ মিনিটে বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নামেন নেইমার। ব্রাজিলিয়ান জাদুকরকে পেয়ে যেন মুহূর্তেই জেগে ওঠে প্রিন্স ফয়সাল বিন ফাহাদ স্টেডিয়াম।

নেইমারকে ছাড়াও অবশ্য ভালোই খেলেছে আল হিলাল। ৩০ মিনিটে পেনাল্টি থেকে করা আলেকজান্ডার মিত্রভিচের গোলে গোলের খাতা খোলে আল হিলাল। প্রথমার্ধের অতিরিক্ত সময়ে ইয়াসের আল শাহরানি দ্বিতীয় গোল করলে ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় হিলালিরা।

নেইমার মাঠে নামার পর খেলায় গতি বাড়ে। ৬৮ মিনিটে নাসের আলদাওসারির গোলের অন্যতম উৎস ছিলেন নেইমার। তার দুর্দান্ত এক ‘ফ্লিক’ থেকেই তৈরি হয়েছিল আক্রমণটি। ৮৩ মিনিটে ম্যালকমের করা গোলে তো সরাসরি অবদান নেইমারের। বক্সের বাইরে থেকে নেইমারের বাড়ানো বলে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন ম্যালকম।

৮৭ মিনিটে একবার পেনাল্টি থেকে গোল করার সুযোগ পেলেও সেটা সতীর্থকে নিতে দেন নেইমার। স্পটকিক থেকে ব্যবধান ৫-০ করেন সালেম আল দাউসারি। যোগ করা সময়ের ৫ মিনিটে নেইমারের শট প্রতিপক্ষ গোলরক্ষক রুখে দেয়ার পর ফিরতি শটে ব্যবধান ৬-০ করেন সালেম। শেষদিকে আল রিয়াদ একটি গোল পেলে ৬-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে নেইমারের দল আল হিলাল। 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ