• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের বিপক্ষে আক্রমণাত্মক খেলার হুমকি ইংল্যান্ডের

প্রকাশিত: অক্টোবর ৯, ২০২৩, ০১:০৩ এএম

বাংলাদেশের বিপক্ষে আক্রমণাত্মক খেলার হুমকি ইংল্যান্ডের

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসরের যাত্রাটা শুভ হয়নি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডের। নিউজিল্যান্ডের বিপক্ষে তারা হেরেছে বাজেভাবে। তবে তাতে বিচলিত নয় ইংলিশরা। বরং পরের ম্যাচে শক্তিশালী হয়ে ফেরার বার্তা দিয়েছেন ব্যাটার লিয়াম লিভিংস্টোন। জানিয়েছেন, বাংলাদেশের বিপক্ষে তাদের দেখা যাবে আক্রমণাত্মক রূপে।

২০১৯ সালে ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবার ওয়ানডে বিশ্বকাপে শিরোপার স্বাদ পেয়েছিল ইংল্যান্ড। ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং; সবদিক বিবেচনায় ভারত বিশ্বকাপেও হট ফেভারিটের তালিকায় ইংলিশরা। তবে চলতি আসরে যাত্রাটা শুভ হয়নি তাদের। ২৮৩ রানের টার্গেট বেঁধে দিয়েও নিউজিল্যান্ডের কাছে হেরেছে ৯ উইকেটের বড় ব্যবধানে।

অবশ্য দলের ব্যাটিং অলরাউন্ডার লিভিংস্টোন বলছেন, এক ম্যাচ দিয়ে বিবেচনা করা যাবে না টুর্নামেন্টে নিজেদের অবস্থান। বরং এমন হারের পর দল আরও আক্রমণাত্মক হয়ে ওঠে বলেই মন্তব্য করেছেন তিনি।

গণমাধ্যমকে লিভিংস্টোন বলেন, ‘একটা ম্যাচ দিয়ে টুর্নামেন্ট বিবেচনা করা যাবে না। আমাদের এই দলটার একটা বিষয় খুব ভালো যে যখন আমরা কোনো ম্যাচ হেরে যাই তখন আমরা আরও বেশি আক্রমণাত্বক হয়ে যাই। মঙ্গলবারে আমাদের এমনটা করার সুযোগ আছে।’

মঙ্গলবার (১০ অক্টোবর) ধর্মশালায় নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশের মোকাবিলায় মাঠে নামবে ইংল্যান্ড। হিমাচল প্রদেশের এ কন্ডিশনে ইংলিশরা ভালো করবে বলেও মত লিভিংস্টোনের।

তিনি বলেন, ‘কন্ডিশনের কারণে বল খুব ভালো উড়ে। আপনি দেখলে এটা বুঝতে পারবেন। বাউন্ডারি মারতে এটি আপনাকে আরও বেশি আত্মবিশ্বাসী করে তুলবে। সেখানে বাউন্ডারি এতটা বড় নয়। সেই সঙ্গে আমাদের লাইন আপে যে শক্তি আছে তাতে এটা আমাদের জন্য আরও ভালো হবে।’

ইন্ডিয়ান ফ্র্যাঞ্চাইজি লিগ আইপিএলের সুবাধে ধর্মশালায় খেলার অভিজ্ঞতা আছে লিভিংস্টোন, স্যাম কারান ও জস বাটলারের। সবশেষ আসরেই এ মাঠে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে পাঞ্জাব কিংসের হয়ে ৪৮ বলে ৯৪ রানের এক ঝড়ো ইনিংস খেলেছেন লিভিংস্টোন। ফরম্যাট ভিন্ন হলেও সে ইনিংসের পুনরাভিত্তি বাংলাদেশের বিপক্ষে করতে চান বলে জানিয়েছেন তিনি।

লিভিংস্টোন বলেন, ‘আমি, স্যামি (স্যাম কারান) এবং জস (বাটলার) সবাই এখানে খেলেছি। যা হয়তো আমাদের সহায়তা করবে। সেখানে আমার ভালো স্মৃতি আছে এবং আশা করি আমি সেটার পুনরাবৃত্তি করতে পারব।’

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ