• ঢাকা শনিবার
    ০৪ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

নিউজিল্যান্ডকে ৩৩২ রানের টার্গেট বাংলাদেশের

প্রকাশিত: ডিসেম্বর ১, ২০২৩, ০৮:০২ পিএম

নিউজিল্যান্ডকে ৩৩২ রানের টার্গেট বাংলাদেশের

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

২০৫ রানে এগিয়ে থেকে চতুর্থ দিনের খেলা শুরু করে  বাংলাদেশ। ৩ উইকেট হারিয়ে ২১২ রান সংগ্রহ করে তৃতীয় দিন শেষ করেছিল বাংলাদেশ। চতুর্থ দিনে ১২৬ রান যোগ করতেই অলআউট হয় বাংলাদেশ। ফলে নিউজল্যান্ডকে ৩৩২ রানের টার্গেট দিয়েছে টাইগাররা।  

আগের দিনের সেঞ্চুরিয়ান নাজমুল হাসান শান্ত ১০৪ ও মুশফিকুর রহিম ৪৩ রান নিয়ে চতুর্থ দিনের খেলা শুরু করে। তবে শুরুতেই শান্তর উইকেট হারায় বাংলাদেশ। দলীয় ২১৪ রানে ১৯৮ বলে ১০৫ রান করে আউট হন শান্ত।

এরপর ক্রিজে এসে খুব একটা সুবিধা করতে পারেনি অভিষিক্ত শাহদাত দিপু। দলীয় ২৪৮ রানে ১৯ বলে ১৮ রান করে সাজঘরে ফিরে যান তিনি। তবে এরই মাঝে ফিফটি পূরণ করেন মুশফিক।

তবে লাঞ্চে যাওয়ার আগে আরও দুই উইকেট হারায় বাংলাদেশ। ১১৬ বলে ৬৭ রান করে মুশফিক ও ২৭ বলে ১০ রান করে আউট হন নুরুল হাসান সোহান। শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ৩১০ রান সংগ্রহ করে মধ্যাহ্ন বিরতিতে যায় বাংলাদেশ।

বিরতি থেকে ফিরেই জোড়া উইকেট হারায় বাংলাদেশ। ১১ বলে ৪ রান করে নাইম হাসান ও রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান তাইজুল ইসলাম। তবে একপ্রান্তে দাঁড়িয়ে ৭৬ বলে ফিফটি তুলে নেন মিরাজ।

শেষ ব্যাটার হিসেবে শরিফুল আউট হলে নিজেদের দ্বিতীয় ইনিংসে ৩৩৮ রানে অলআউট হয় বাংলাদেশ। ফলে জয়ের জন্য ৩৩২ রানের লক্ষ্য দাঁড়ায় নিউজিল্যান্ডের সামনে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ