• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কায় সিরিজ হারের জন্য ভারতের এই ক্রিকেটার দায়ী

প্রকাশিত: জুলাই ৩১, ২০২১, ০৮:৫৪ পিএম

শ্রীলঙ্কায় সিরিজ হারের জন্য ভারতের এই ক্রিকেটার দায়ী

ক্রীড়া ডেস্ক

এই প্রথম একসঙ্গে ভারতের দুটি জাতীয় ক্রিকেট দল ভিন্ন ভিন্ন দেশে সফরে রয়েছে। বিরাট কোহলির নেতৃত্বে একটি দল রয়েছে ইংল্যান্ডে। শেখর ধাওয়ানের নেতৃত্বে আরেকটি দল শ্রীলঙ্কায়। লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতলেও টি-টোয়েন্টি সিরিজ হেরেছে ভারতের দ্বিতীয় সারির দলটি। এই হারের জন্য একজন খেলোয়াড়কে কাঠগড়ায় তুলেছেন পকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ রাজা।

বর্তমানে ধারাভাষ্যকার হিসেবে কাজ করা এই সাবেক পাক তারকা নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন, ভারতের প্রতিভাবান ক্রিকেটারের অভাব নেই। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডের পর ক্রুনাল পান্ডিয়া করোনা আক্রান্ত হওয়ার পর তার সংস্পর্শে আসা ভারতীয় দলের জন ক্রিকেট তারকাকে  আইসোলেশনে রাখা হয়। তাদের পরিবর্তে খেলানো হয় অনভিজ্ঞদের। যে কারণে শেষ দুই ম্যাচে লঙ্কানদের বিপক্ষে সেভাবে লড়াই করতে পারেনি শিখর ধাওয়ানের নেতৃত্বাধীন দলটি।

রমিজ রাজা আরও বলেছেন, শেষ দুই ম্যাচে ভারতীয় ব্যাটসম্যানরাও স্পিন বোলিংও ভালো খেলতে পারেননি। এটা কিন্তু যথেষ্ঠ চিন্তার কারণ। ভারতীয় ব্যাটসম্যানরা সাধারণত স্পিনারদের বিরুদ্ধে ভালো খেলে থাকেন। কিন্তু এই কঠিন পরিস্থিতিতে তারা সেটা করতে পারেনি।

বরুণ চক্রবর্তীর বোলিং নিয়ে প্রশ্ন তুলে রমিজ রাজা বলেছেন, ভারতের বোলিংয়ের দিকে যদি তাকান দেখবেন রাহুল চাহার ভালো করেছে। তবে বরুণ চক্রবর্তীকে বোলিংয়ে আরও বৈচিত্র্য আনতে হবে। সে পুরো সময় একই জায়গায় বল করে গেছে। এই পিচে ওর আরও ভালো বল করা উচিত ছিল।

জেডআই/নির্জন

আর্কাইভ