• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ডিম ছাড়া নির্ধারিত দামে মিলছে না কোনো পণ্য

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৩, ০৪:১৩ এএম

ডিম ছাড়া নির্ধারিত দামে মিলছে না কোনো পণ্য

ছবি: সংগৃহীত

পটুয়াখালী প্রতিনিধি

সরকার ডিম-আলু, পেঁয়াজ ও সয়াবিন তেলের দাম নির্ধারণ করে দিলেও পটুয়াখালীর বাজারে ডিম ছাড়া অন্য সব পণ্যই বেশি দামে বিক্রি হচ্ছে।

শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে শহরের নিউ মার্কেট ও পুরান বাজার এলাকা ঘুরে দেখা যায়, সরকার নির্ধারিত মূল্যে পণ্য বিক্রি করা হচ্ছে না। এসব বাজারে আলু কেজিপ্রতি বিক্রি হচ্ছে ৪৫ টাকা, দেশি পেঁয়াজ ৭০ টাকা, ডিমের হালি ৪৮ টাকা ও সয়াবিন তেল বিক্রি হচ্ছে ১৭০ থেকে ১৭৫ টাকায়।

পৌর নিউ মার্কেটের জুয়েল স্টোরের ম্যানেজার জিহাদ বলেন, আমাদের আলু পাইকারি পর্যায়ে কেনা পড়ে ৪৩ টাকা। তাই বাধ্য হয়ে ৪৫ টাকায় বিক্রি করতে হয়। সরকার যদি পাইকারি দোকানদারদের জবাবদিহি জোরদার করে তাহলে খুচরা পর্যায়ের সরকারের নির্দেশনা বাস্তবায়ন করা সহজ হবে।

একই বাজারের আরিফ স্টোরের মালিক অলিউল্লাহ বলেন, আমরা ৪২ টাকায় আলু পাইকারি কিনছি। এরমধ্যে পচা আছে, বস্তায় ঘাটতি হয়। তারপরও আমরা ৪৫ টাকায় আলু বিক্রি করছি।

নিউ মার্কেটে আসা হারুন নামের এক ক্রেতা জানান, বৃহস্পতিবার সরকার মূল্য নির্ধারণ করে দিলেও শনিবার পটুয়াখালীতে ৪৫ টাকায় আলু ও ৭০ টাকায় পেঁয়াজ কিনতে হচ্ছে।

জাহাঙ্গীর নামের আরেক ক্রেতা বলেন, মূল্য নির্ধারণ করে দেওয়ায় আমরা খুশি হলেও বর্তমান অবস্থা দেখে হতাশ। সরকার যখন পণ্যের দাম বাড়ায় এক ঘণ্টার মধ্যে বেড়ে যায়। আর কমার ঘোষণা দিলে খুচরা পর্যায়ে আসতে অনেক সময় লাগে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পটুয়াখালীর সহকারী পরিচালক মো. শাহ শোয়াইব মিয়া জানান, সরকার নির্ধারিত দামে যাতে সব পণ্য বিক্রি হয় সে বিষয়ে নিয়মিত মনিটরিং করা হচ্ছে৷ নির্ধারিত দামের বেশি টাকায় পণ্য বিক্রির অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নেওয়া হচ্ছে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

অর্থ ও বাণিজ্য সম্পর্কিত আরও

আর্কাইভ