• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

এমপি প্রাণ গোপালের যে ভিডিও ভাইরাল

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২৩, ০৪:০৬ এএম

এমপি প্রাণ গোপালের যে ভিডিও ভাইরাল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

কুমিল্লা-৭ আসনের এমপি ডা. প্রাণ গোপাল দত্তের প্রায় এক মিনিটের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ওই ভিডিওতে কুমিল্লার চান্দিনা পৌরসভার সাবেক মেয়র মফিজুল ইসলামের বিরুদ্ধে যে দুর্নীতির অভিযোগ করা হয়েছিল সেটি দুর্নীতি দমন কমিশন (দুদক) থেকে ছিঁড়ে ফেলার কথা রয়েছে।

স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানা যায়, গত ৪ জানুয়ারি চান্দিনায় ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন শেষে বিকালে উপজেলা সদরে সাবেক পৌর মেয়র মফিজুল ইসলামের ব্যক্তিগত কার্যালয়ে যান এমপি ডা. প্রাণ গোপাল দত্ত। এ সময় তার সঙ্গে দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় সেখানে এক আওয়ামী লীগ নেতা প্রাণ গোপালকে উদ্দেশ্য করে বলেন, আপনি মেয়র সাহেবকে (মফিজুল ইসলাম) ওপেন করতে পারেন না? জবাবে এমপি বলেন, এখানে ওপেন ক্লোজ বড় কথা না, বড় কথা হচ্ছে- আমি বলতে পারি আমার দ্বারা তার কোনো ক্ষতি হবে না, বরং আরও অনেক উপকার করে ফেলেছি।

সাবেক ওই মেয়রের এডিবির কাজের দুদকে অভিযোগের প্রসঙ্গে টেনে এমপি বলেন, এডিবির কাজের বিষয়ে তদন্ত গিয়েছিল, বহু লোকে লিখছে, তোমার (মফিজ) ঘরের লোক লিখছে, সেই জিনিসপত্র (অভিযোগ) ছিঁড়ে ফেলে দেওয়া হয়েছে দুনীতি দমন কমিশন থেকে।

প্রাণ গোপালের কথা বলার সময় ওই কার্যালয়ে থাকা পৌর আওয়ামী লীগের একাধিক নেতা নাম প্রকাশ না করা শর্তে বলেন, দুদকের অভিযোগ তদন্তের আগে ছিঁড়ে ফেলা কথাটি হয়তো অসাবধানবশত বলেছেন।

এ বিষয়ে মেয়র মফিজুল ইসলাম বলেন, দাদা (এমপি) যখন কথা বলেন অনেকেই ভিডিও করেন, আমরা তো বাধা দিতে পারিনি। রাজনৈতিক বিরোধে কিছু লোক তার বিরুদ্ধে দুদকে অভিযোগ করেছিল, দাদা (এমপি) এ বিষয়ে আমাকে সহযোগিতার কথা বলেছেন, এ কথাই পরে অনেকেই নেটে ছড়িয়ে দেন।

উপজেলার বাড়েরা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি সেলিম ভূঁইয়া বলেন, যে ভিডিওটি ছড়িয়ে পড়েছে তা তিনি দেখেছেন, হয়তো দলের প্রতিপক্ষ লোকেরাই এসব ছড়িয়ে দিয়েছেন; যা দলের জন্যই ক্ষতি।

সোমবার এমপি ডা. প্রাণ গোপাল দত্ত সাংবাদিকদের বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওটি তিনি দেখেছেন, এটা এডিট করে তার বক্তব্য বিকৃত করা হয়েছে।

আর্কাইভ