• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

পুরান ঢাকার ওয়ারীতে মধ্যরাতে একটি ভবনে আগুন

প্রকাশিত: এপ্রিল ১৮, ২০২৩, ০৫:২০ পিএম

পুরান ঢাকার ওয়ারীতে মধ্যরাতে একটি ভবনে আগুন

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

রাজধানী পুরান ঢাকার ওয়ারীতে মধ্যরাতে একটি ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে প্রায় পৌনে দুই ঘণ্টার চেষ্টায়। আগুনে ছয়তলা ভবনের নিচতলা ও দোতলার বেবিশপ পুড়ে যায়।

ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক শাহজাহান শিকদার জানান, গত সোমবার (১৭ এপ্রিল) রাত ১টা ৫৫ মিনিটে ওয়ারি পুলিশ ফাঁড়ির সামনে একটি ছয় তলা ভবনের দোতলায় আগুন লাগার খবর পান তারা। ৫ মিনিটের মধ্যে তাদের প্রথম ইউনিট সেখানে পৌঁছায়। এরপর একে একে মোট ১০টি ইউনিট যুক্ত হয় আগুন নেভানোর কাজে। রাত ২টা ৪০ মিনিটে তারা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। ওয়ারীতে মধ্যরাতে ভবনে অগ্নিকাণ্ড ছয়তলা ওই ভবনের নিচের দুটি তলায় দোকান ছিল, উপরের চারটি তলা আবাসিক। বৈদ্যুতিক গোলযোগ থেকে সেখানে আগুন লাগে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এর আগে গত সোমবার সকালেই উত্তরার বিজিবি মার্কেট এবং বায়তুল মোকাররমের স্বর্ণের মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এছাড়া সন্ধ্যায় গাউছিয়া মার্কেটের পাশের নূর ম্যানশনে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ধোঁয়া দেখা গেলে আতঙ্ক ছড়ায়।

নূর ম্যানশনের অদূরে ঢাকা নিউ সুপার মার্কেট শনিবার ভোরে আগুনে পুড়ে যায়। রোববার রাতে পোড়ে আগারগাঁওয়ে একটি তুলার গুদাম। তার আগে গত বৃহস্পতিবার নবাবপুরে ২০টির মত গুদাম আগুনে পোড়ে।

আর ৪ এপ্রিল ভয়াবহ আগুনে ভস্মীভূত হয় দেশের অন্যতম বড় কাপড়ের মার্কেট বঙ্গবাজার।

 

জেকেএস/

আর্কাইভ