• ঢাকা রবিবার
    ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সিরিয়ায় সন্ত্রাসী হামলায় ১০ তেল শ্রমিক নিহত

প্রকাশিত: ডিসেম্বর ৩০, ২০২২, ১০:১৬ পিএম

সিরিয়ায় সন্ত্রাসী হামলায় ১০ তেল শ্রমিক নিহত

আন্তর্জাতিক ডেস্ক

সিরিয়ার পূর্বাঞ্চলে সন্ত্রাসী হামলায় ১০ জন তেল শ্রমিক নিহত হওয়ার ঘটনা ঘটেছে। রাষ্ট্রীয় বার্তাসংস্থা সানা নিউজ বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে আল জাজিরা

হামলার জন্য যুক্তরাজ্যভিত্তিক যুদ্ধ পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস দাবি করেছে, ‘সশস্ত্র জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট গ্রুপের একটি শাখা’ এই হামলা চালিয়েছে।

জঙ্গি হামলায় ১০ জন নিহত হওয়ার পাশাপাশি দু’জন গুরুতর আহত হয়েছেন। দের আজ জুর প্রদেশের আল-তাইম তেল কূপ থেকে একটি বাস শ্রমিকদের নিয়ে যাচ্ছিল। ওই বাসের ওপর হামলা চালানো হয়।

সংস্থাটির পরিচালক আব্দেল রহমান বার্তাসংস্থা এএফপিকে বলেছেন, ‘বাসটি যাত্রা শুরুর পর পেতে রাখা বোমার বিস্ফোরণ হয়। এরপর ইসলামিক স্টেটের সদস্যরা বাসকে লক্ষ্য করে গুলি চালানো শুরু করে।’

২০১১ সালে সিরিয়ায় প্রেসিডেন্ট বাসার আল-আসাদের পদত্যাগের দাবিতে আন্দোলনে নামেন দেশটির মানুষ। যা এক পর্যায়ে গৃহযুদ্ধে রূপ নেয়। এই যুদ্ধের মধ্যেই উত্থান হয় জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেটের। পরবর্তীতে আন্তর্জাতিক বাহিনীর সহায়তায় ইসলামিক স্টেটকে পিছু হটায় আসাদ সরকার। কিন্তু সিরিয়ায় এখনো প্রায় সময় নিজেদের অস্তিত্ব জানান দিতে হামলা চালায় এই জঙ্গিগোষ্ঠী।

 

 

এআরআই/ এএল

আর্কাইভ