• ঢাকা শনিবার
    ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বিদেশিদের আনাগোনা বেশি হওয়া ভালো : তথ্যমন্ত্রী

প্রকাশিত: ফেব্রুয়ারি ১৮, ২০২৩, ০১:৩৭ এএম

বিদেশিদের আনাগোনা বেশি হওয়া ভালো : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

বিদেশিদের আনাগোনা বেশি হওয়া ভালো, তারা বাংলাদেশের ওপর ইন্টারেস্ট ফিল করছে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রাম নগরের দেওয়ানজী পুকুর পাড়স্থ বাসভবনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ যেহেতু ইমাজিং ইকোনমি, তাই বিদেশিরা একটু বেশি আসবে। তারা আসলে আমাদের বাণিজ্য বহুমুখীকরণ হবে, পণ্য বিক্রি করতে পারব।

তিনি বলেন, গত ১৪ বছরে আমরা জিডিপিতে ৩৫তম, পিপিপিতে ৩১তম অর্থনীতির দেশে উন্নীত হয়েছি। বাংলাদেশ ইকোনোমিক্যালি ইমার্জিং টাইগার। সেজন্য পৃথিবীর বিভিন্ন দেশ বাংলাদেশের প্রতি আগ্রহ প্রকাশ করছে। সেই আগ্রহ থেকেই বিভিন্ন দেশের কূটনীতিকরা এবং বিভিন্ন অর্থলগ্নিকারী প্রতিষ্ঠান ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানের আনাগোনা বাংলাদেশে অতীতের তুলনায় বেড়েছে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, আগামী নির্বাচনকেও অংশগ্রহণমূলক করার ক্ষেত্রে সরকারি দলের যেমন দায়িত্ব আছে, তেমনই বিএনপিসহ বিরোধী দলেরও দায়িত্ব আছে। আমরা চাই একটি অংশগ্রহণমূলক অবাধ সুষ্ঠু এবং স্বচ্ছ নির্বাচনের মাধ্যমে আগামী দিনের সরকার নির্বাচিত হোক।

হাছান মাহমুদ বলেন, কেউ যদি নির্বাচন বর্জন করে কিংবা প্রতিহতের অপচেষ্টা চালায় তাহলে নির্বাচনকে অংশগ্রহণমূলক না করা কিংবা অগ্রহণযোগ্য করার দায়দায়িত্ব তাদের।

পাকিস্তান ছাড়া পৃথিবীর কোথাও তত্ত্বাবধায়ক সরকার নেই উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, ওনারা পাকিস্তানকে কেন এত অনুকরণ করেন সেটিই হচ্ছে প্রশ্ন? বাংলাদেশে আর কখনও তত্ত্বাবধায়ক সরকার হবে না। পাকিস্তানের আদলে স্বপ্ন দেখে কোনো লাভ নেই।

আর্কাইভ