• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বিএনপির সমাবেশ: উত্তরায় ফখরুল, যাত্রাবাড়ীতে আব্বাস

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৩, ০৪:৫৯ পিএম

বিএনপির সমাবেশ: উত্তরায় ফখরুল, যাত্রাবাড়ীতে আব্বাস

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

সরকারের পদত্যাগ, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার দাবিতে রাজধানীতে দুই প্রবেশমুখে সমাবেশ করবে বিএনপি। কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী বিকেল ৩টায় ঢাকা মহানগরের যাত্রাবাড়ী ও উত্তরায় সমাবেশ দুটি অনুষ্ঠিত হবে।

উত্তরার আবদুল্লাহপুর পলওয়ের মার্কেট সংলগ্ন মাঠের সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আর যাত্রাবাড়ীর শহীদ ফারুক সড়কে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে থাকবেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও বিশেষ অতিথি ড. আবদুল মঈন খান।

১৮ সেপ্টেম্বর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ঘোষণা দিয়েছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মির্জা ফখরুল ইসলাম ওইদিন ১৫ দিনের কর্মসূচি ঘোষণা করেন।

ফখরুল বলেন, একদফা দাবিতে এ কর্মসূচি শুরু হয়েছে ১৮ সেপ্টেম্বর থেকে। আগে ৩ অক্টোবর পর্যন্ত কর্মসূচি ঘোষণা করা হলেও এতে কিছু সংশোধন আনা হয়েছে। সংশোধিত কর্মসূচি অনুযায়ী-শুক্রবার ঢাকা মহানগরের যাত্রাবাড়ী ও উত্তরায় সমাবেশ হবে।

এদিন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় বাদ জুমা সারা দেশের জেলা, মহানগর, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন-ওয়ার্ড পর্যায়ে দোয়া অনুষ্ঠিত হবে।

এদিকে একই দাবিতে আজ যুগপৎ আন্দোলনে থাকা ১২ দলীয় জোট রাজধানীতে বিক্ষোভ মিছিল করবে। বিকেল ৪টায় বিজয়নগর পানির ট্যাংকির সামনে (বিজয় চত্বর) থেকে বিক্ষোভ মিছিল বের করবে এ জোট। বিকেল ৩টায় পান্থপথের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করবে এলডিপি।

বিকেল ৪টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ করবে ড. রেজা কিবরিয়া নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ। বিকেল সাড়ে ৩টায় নুরুল হক নুর নেতৃত্বাধীন গণঅধিকার পরিষদ উত্তর বাড্ডায় সমাবেশ করবে। সেখান থেকে পদযাত্রা বের করবে। একই দাবিতে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি) বেলা ১১টায় বিজয়নগরে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করবে।

এদিকে আগামীকাল শনিবার বরিশালে রোডমার্চের কর্মসূচি রয়েছে বিএনপির।  বরিশাল-ঝালকাঠী-পিরোজপুর-পটুয়াখালীতে এ রোডমার্চ হবে। এতে নেতৃত্ব দেবেন দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও বেগম সেলিমা রহমান।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ