• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সরকার জাতিসংঘ মহাসচিবের চিঠি নিয়ে জালিয়াতি করেছে: মান্না

প্রকাশিত: জানুয়ারি ২১, ২০২৪, ১১:২৫ পিএম

সরকার জাতিসংঘ মহাসচিবের চিঠি নিয়ে জালিয়াতি করেছে: মান্না

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না অভিযোগ করে বলেছেন, ভোটে জালিয়াতির পাশাপাশি জাতিসংঘের মহাসচিবের চিঠি নিয়েও সরকার জালিয়াতি করেছে। তবে সরকারের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাবেন বলেও ঘোষণা দিয়েছেন তিনি।

জাতীয় প্রেস ক্লাবের সামনে রোববার নাগরিক ঐক্য আয়োজিত গণতন্ত্রের পক্ষে গণস্বাক্ষর কর্মসূচিতে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এই গণস্বাক্ষর কর্মসূচি সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে  বেলা ২টা পর্যন্ত চলে।

সমাবেশে প্রধান অতিথি বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জাতীয় সংসদের সাবেক বিরোধীদলীয় চিপ হুইপ জয়নাল আবদীন ফারুক বলেন, যারা ক্ষমতায় টিকে থাকতে চায় তারা একটু কষ্ট দেয়। তারা জনগণকেও কষ্ট দেয়, রাজনৈতিক দলগুলোকেও কষ্ট দেয়।

মাহমুদুর রহমান মান্না বলেন, এই সরকার ডাকাতদের সরকার। ওরা নিজেরাই ডাকাত, ভোট ডাকাতি করেছে। এই সরকার জনগণের অধিকার হরণ করেছে। এখন আবার বলছে, ভোট ভালো হয়েছে। সবাই আমাদের স্বীকৃতি দিচ্ছে। পিটার হাস নেত্রীর সঙ্গে দেখা করে গেল। কই পিটার হাস আর নেত্রী শেখ হাসিনার ছবি তো আমরা কোথাও দেখলাম না। তারা (যুক্তরাষ্ট্র) বরং বলেছে, যে অত্যাচার, নির্যাতনের মধ্য দিয়ে এই দেশ অগ্রসর হচ্ছে, তাতে আমরা উদ্বিগ্ন। সব ইউরোপীয় দেশগুলো তাই বলেছে। যতক্ষণ পর্যন্ত এই সরকার না যাবে, ততক্ষণ পর্যন্ত আমাদের কর্মসূচি চলবে।

তিনি আরও বলেন, একজন মন্ত্রী বলেছেন, সাত দিনের মধ্যে সিন্ডিকেট বন্ধ করে দেবে, অবিলম্বে দ্রব্যমূল্য কমাবে। সব জিনিসের দাম বেশি। গ্যাসেরও দাম বেশি, কিন্তু চট্টগ্রামে গ্যাস নেই।

সবগুলো ব্যাংক বন্ধের দশা হয়েছে জানিয়ে নাগরিক ঐক্যের সভাপতি আরও বলেন, টাকা নেই সরকারের কাছে। বাংলাদেশ ব্যাংক তখন ছাপিয়ে ছাপিয়ে টাকা দিয়েছে।

আর্কাইভ