• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নিউজিল্যান্ডকে হারিয়ে সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখল পাকিস্তান

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২৩, ০২:৫২ এএম

নিউজিল্যান্ডকে হারিয়ে সেমির স্বপ্ন বাঁচিয়ে রাখল পাকিস্তান

ক্রীড়া ডেস্ক

৪০১ রান করেও জিততে পারেনি নিউজিল্যান্ড। পাকিস্তানের বিপক্ষে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ২১ রানে হেরে যায় কিউইর।

নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালের আশা বাঁচিয়ে রাখল পাকিস্তান। ৮ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে পাকিস্তান উঠে এসেছে পাঁচ নম্বরে। সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে চতুর্থ পজিশনেই আছে নিউজিল্যান্ড।

শনিবার ভারতের বেঙ্গালুরুর এমএ চেন্নাস্বামী স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে রাচিন রবিন্দ্রর সেঞ্চুরি (১০৮) আর অধিনায়ক কেন উইলিয়ামসনের (৯৫) ফিফটিতে ভর করে ৬ উইকেটে ৪০১ রানের পাহাড় গড়ে নিউজিল্যান্ড। পাকিস্তানের হয়ে মোহাম্মদ ওয়াসিম নেন ৩ উইকেট।

জয়ের জন্য ৩০০ বলে পাকিস্তানের টার্গেট দাঁড়ায় ৪০২ রান। রানের পাহাড় ডিঙ্গাতে নেমে ইনিংসের শুরুতেই ওপেনার আব্দুল্লাহ শফিকের উইকেট হারায় পাকিস্তান। ১.৬ ওভারে দলীয় ৬ রানে ফেরেন আব্দুল্লাহ।

এরপর অধিনায়ক বাবর আজমকে সঙ্গে নিয়ে রীতিমতো তাণ্ডব চালিয়ে যান ওপেনার ফখর জামান। তিনি মাত্র ৬৩ বলে সেঞ্চুরি করেন। এই জুটিতে তারা ১৪১ বলে ১৯৪ রানের অবিচ্ছিন্ন পার্টনারশিপ গড়েন।  

২১.৩ ওভারে ১ উইকেটে পাকিস্তানের সংগ্রহ ছিল ১৬০ রান। এরপর শুরু হয় বৃষ্টি। বৃষ্টির আগে জয় পেতে হলে পাকিস্তানকে ১৫০ রান করতে হতো। বাবর আজমরা এগিয়ে ছিল ১০ রানে।

দীর্ঘ সময় পর ফের খেলা শুরু হলে পাকিস্তানের নতুন টার্গেট দেওয়া হয় ৪১ ওভারে ৩৪২ রান। তার মানে ওভার কমে ৯টি, রান কমে ৬০।

২৫.৩ ওভারে পাকিস্তানের সংগ্রহ ছিল ১ উইকেটে ২০০ রান। এরপার দ্বিতীয় দফায় বৃষ্টি শুরু হয়। দ্বিতীয় দফায় যখন বৃষ্টি শুরু হয় তখন পাকিস্তান ২১ রানে এগিয়ে। দ্বিতীয় দফা বৃষ্টির কারণে খেলা আর শুরু করতে না পারায় পাকিস্তানকেই জয়ী ঘোষণা করেন ম্যাচ রেফারি।

২১ রানের জয়ে সেমিফাইনালের স্বপ্ন টিকে রইলো পাকিস্তানের।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ