• ঢাকা বৃহস্পতিবার
    ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

চুয়াডাঙ্গায় সাপের কামড়ে গৃহবধূর মৃত্যু, আহত ১

প্রকাশিত: জুলাই ২৬, ২০২৩, ১২:৩৬ এএম

চুয়াডাঙ্গায়  সাপের কামড়ে গৃহবধূর মৃত্যু, আহত ১

চুয়াডাঙ্গা প্রতিনিধি

চুয়াডাঙ্গার আলমডাঙ্গায় সাপের কামড়ে জোসনা বেগম (৪৫) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। সোমবার সন্ধ্যা ৬ টার দিকে তার মৃত্যু হয়। তিনি আলমডাঙ্গা উপজেলার খাসকররা ইউনিয়নের নওলামারী গ্রামের বিশ্বাসপাড়ার শাহিন আলীর স্ত্রী। এদিকে এছাড়া জীবননগরে সাইফ (৮) নামের এক শিশু সাপের কামড়ে আহত হয়েছে। সে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

পরিবার সূত্রে জানা যায়, গতকাল সন্ধ্যায় নিজ বাড়ির গোয়াল ঘরে কাজ করার সময় একটি হলুদ রঙের বিষধর সাপ জোসনা বেগমের পায়ে কামড় দেয়। কিন্তু সাপের কামড়ের বিষয়টি তিনি বুঝতে পারেননি। ফলে চিকিৎসা নিতে বিলম্ব হয়। পরে তার শারীরিক অবস্থার অবনতি হলে পরিবারের সদস্যরা তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগে নেয়। এ সময় কর্তব্যরত চিকিৎসক জোবাইদা জামান (জয়া) পরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন।

অন্যদিকে, গতকাল সন্ধ্যা সাড়ে ৬টার দিকে জীবননগর রাজানগরে বাড়ির উঠানে খেলার সময় সাপের কামড়ের শিকার হয় শিশু সাইফ। এসময় শিশুটি চিৎকার করলে পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাপসাতালের জরুরি বিভাগে নেয়। সে পুলিশ সদস্য মাসুদের ছেলে ও জীবননগর পৌর কিন্ডারগার্ডেন স্কুলের প্রথম শ্রেণির ছাত্র।

শিশু সাইফের মা শিল্পী খাতুন বলেন, বাড়ির উঠানে খেলা করার সময় আমার ছেলেকে সাপে কামড়িয়েছে। ছেলে আমাকে জানিয়েছে সাপটি হলুদ ও কালো রঙের। পরে আমি জানতে পেরে তৎক্ষণাৎ সাইফের বাবাকে জানিয়ে তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে আসি।’

এ বিষয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক জোবাইদা জামান বলেন, শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দিয়ে  হাসপাতালের শিশু ওয়ার্ডে অবজারভেশনে রাখা হয়েছে। শিশুটি শঙ্কামুক্ত কিনা এখনই বলা সম্ভব নয়।

আর্কাইভ