• ঢাকা সোমবার
    ১৩ মে, ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১

লুঙ্গি-নাইটিতে বাড়ির বাইরে বের না হওয়ার অনুরোধ, বিজ্ঞপ্তি জারি

প্রকাশিত: জুলাই ৩, ২০২৩, ০৭:০১ পিএম

লুঙ্গি-নাইটিতে বাড়ির বাইরে বের না হওয়ার অনুরোধ, বিজ্ঞপ্তি জারি

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক

লুঙ্গি অথবা নাইটি পরে জনসমক্ষে বা সাধারণের ব্যবহারের এলাকায় না যেতে বাসিন্দাদের পরামর্শ দিয়েছে ভারতের এক আবাসন কর্তৃপক্ষ। আর এ বিজ্ঞপ্তি নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, এ বিজ্ঞপ্তিটি দিয়েছে ভারতের রাজধানী দিল্লি সংলগ্ন গ্রেটার নয়ডার হিমসাগর অ্যাপার্টমেন্টে আবাসন কর্তৃপক্ষ। গত ১০ জুন জারি করা ওই বিজ্ঞপ্তিতে বাসিন্দাদের সতর্ক করা হয়েছে ফ্ল্যাটের বাইরে লুঙ্গি এবং নাইটির মতো ঢিলেঢালা পোশাক পরার ব্যাপারে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাসিন্দাদের অনুরোধ করা হচ্ছে, আপনারা যখনই আবাসন চত্বরের সাধারণের ব্যবহারের এলাকায় ঘোরাফেরা করবেন, তখন নিজেদের পোশাক-আশাক এবং আচার-আচরণে বিশেষ নজর দিন। যাতে কেউ এ নিয়ে কোনও রকম আপত্তি তুলতে বা প্রতিবাদ জানানোর সুযোগ না পান। আপনার আচরণ থেকেই শিক্ষা পাবে আপনার সন্তান। তাই সবাইকে অনুরোধ, আবাসন চত্বরে লুঙ্গি বা নাইটি জাতীয় পোশাক পরে চলে আসবেন না। কারণ এগুলো ঘরের ভেতরে পরার পোশাক।

বাসিন্দাদের একাংশ এই নিয়ম যথাযথ বলেই মেনে নিয়েছে। কিন্তু কেউ কেউ আবার এই বিজ্ঞপ্তিকে সু-নজরে দেখেননি। আপত্তি জানিয়ে তাঁরা বলেছেন, আবাসন কর্তৃপক্ষ তাঁদের এখতিয়ারের বাইরে গিয়ে বাসিন্দাদের ব্যক্তিগত জীবনে হস্তক্ষেপ করছে । আবাসিকদের অন্য একটি সংগঠনের একাংশ যদিও মনে করছে জনসমক্ষে থাকাকালীন কিছু বিধি পালন করাই উচিত।

 

জেকেএস/

আর্কাইভ