• ঢাকা সোমবার
    ০৬ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

মেসি, নেইমার এমবাপেকে ছাড়াই জয়ে ফিরলো পিএসজি

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২৩, ০৬:২০ পিএম

মেসি, নেইমার এমবাপেকে ছাড়াই জয়ে ফিরলো পিএসজি

ক্রীড়া ডেস্ক

আগে থেকেই ছুটিতে কিলিয়ান এমবাপে। ফ্রান্স ফুটবল জায়ান্ট পিএসজির হয়ে শুক্রবার রাতে মাঠে নামেননি লিওনেল মেসি এবং নেইমারও। দলের সেরা তিন তারকাকে ছাড়াই মাঠে নেমে জয়ে ফিরলো পিএসজি। ফরাসি লিগ কাপের রাউন্ড-৬৪ এ ৩-১ গোলে তারা হারিয়েছে শাতুরক্সকে।

ফরাসি লিগ ওয়ানে আগের ম্যাচেই দ্বিতীয় স্থানে থাকা লেন্সের কাছে ৩-১ গোলে হেরেছিলো পিএসজি। মৌসুমে এটাই তাদের প্রথম হার। ওই ম্যাচে খেলেছিলেন কিলিয়ান এমবাপেও। কিন্তু পরাজয় এড়াতে পারেননি তারা।

এবার তারা মাঠে নেমেছে লিগ কাপের ম্যাচে। ফ্রান্সেন তৃতীয় সারি লিগ ১৪ নম্বরে থাকা দল শাতুরক্সের বিপক্ষে এই ম্যাচে নেইমার, এমবাপের সঙ্গে মেসিকেও খেলালেন না কোচ ক্রিস্টোফে গ্যালটিয়ের। বিশ্বকাপ উদযাপন শেষ করে আসার পর এখনও ম্যাচ খেলার মত ফিট হয়ে ওঠেননি মেসি। এ কারণে তাকে মাঠে নামানো হয়নি বলে জানান কোচ।

নেইমার এবং এমবাপেও ছুটি দেয়া হয়েছে। কোচের আশা, ফ্রেঞ্চ লিগের পরের ম্যাচে একসঙ্গে মাঠে পাবেন তার সেরা তিন তারকাকে। এই তিন তারকাকে ছাড়াই শাতুরক্সের বিপক্ষে দারুণ জয় নিয়ে মাঠ ছাড়লো পিএসজি।

পিএসজি ফরাসি লিগ কাপ তথা কোপ ডি ফ্রান্সের সর্বোচ্চ ১৪বার বিজয়ী। কিন্তু গত আসরের শেষ ষোলো থেকে বিদায় নিতে হয়েছিলো তাদের। এবার শাতুরক্সকে হারিয়ে শেষ ৩২-এ উঠে গেলো ফরাসি জায়ান্টরা।

ম্যাচের শুরুতে এক গোল দিয়ে এগিয়ে গেলেও জয় নিশ্চিত ছিল না প্যারিসের ক্লাবটির। কারণ, প্রথমার্ধেই সেই গোলটি পরিশোধ করে দেয় শাতুরক্স। এরপর ম্যাচের শেষ দিকে এসে দুটি গোল দিয়ে দলের জয় নিশ্চিত করে পিএসজির ফুটবলাররা।

ম্যাচের ১৩তম মিনিটে পিএসজির হয়ে প্রথম গোল করেন হুগো একিটিকে। আগের ম্যাচে লেন্সের কাছে হারলেও পিএসজির হয়ে একমাত্র গোলটি করেছিলেন এই একিটিকে। তবে ম্যাচের ৩৭তম মিনিটে সমতায় ফিরে আসে শাতুরক্স। এ সময় গোল করেন নাতানায়েল এনতোলা।

প্রথমার্ধ শেষ হয় ১-১ গোলের ব্যবধানে। এরপর দ্বিতীয়ার্ধ শেষ হয়ে যাচ্ছিলো প্রায়। ম্যাচ মনে হচ্ছিলো টাইব্রেকারে গড়াবে। তবে ৭৮তম মিনিটে প্যারিসের প্রাণ ফিরিয়ে আনেন কার্লোস সোলার। ম্যাচ শেষ হওয়ার আগ মুহূর্তে, ৯০ +১ মিনিটে গোল করে পিএসজির জয় নিশ্চিত করেন হুয়ান বার্নাত।

আর্কাইভ