• ঢাকা বুধবার
    ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বার্সার ক্যাম্পে রোনালদিনহোর ছেলে

প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৩, ০৩:২০ এএম

বার্সার ক্যাম্পে রোনালদিনহোর ছেলে

ক্রীড়া ডেস্ক

একসময় ক্যাম্প ন্যু মাতিয়েছেন রোনালদিনহো। বার্সেলোনার হয়ে লা লিগা জিতেছেন, চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন। তার পায়ের জাদুতে বুদ ছিল ফুটবল বিশ্ব। কাতালান ক্লাবটির সাবেক এই ব্রাজিলিয়ান নাম্বার টেনের ছেলে এবার বার্সার একাডেমিতে। তার নাম জোয়াও মেন্ডেস ডি অ্যাসি মোরেইরা। বয়স মাত্র ১৭ বছর।

সংবাদ মাধ্যম মুন্ডো দেপোর্তিভো জানিয়েছে, বার্সার ক্যাম্পে যোগ দিতে ১০দিন কাতালুনিয়ায় আছেন জোয়াও। ১৭ বছর বয়সী এই ফরোয়ার্ড ব্রাজিলের ক্লাব ক্রুজেইরো ছেড়ে বার্সার ইয়ুথ ক্লাবের অংশ হতে চান। সেজন্য অনূর্ধ্ব-১৯ দলে ট্রায়াল দেবেনন তিনি। তার বাবা রোনালদিনহোও বিষয়টি নিয়ে উচ্ছ্বসিত। তবে বার্সা তার সঙ্গে চুক্তি করছে না। কেবল একাডেমির ক্যাম্পে যোগ দেওয়ার পরীক্ষায় পাস করলেই চুক্তি করবে।

বাবার পথে হাঁটতে পারবেন জোয়াও: রোনালদিনহোর ছেলেকে বার্সেলোনার প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তে ব্যক্তিগতভাবে ট্রায়াল দেওয়ার সুযোগ করে দিচ্ছেন। বিষয়টি নিয়ে জোয়াও’এর চাচা ও এজেন্ট রর্বাতো ডি এসির সঙ্গে যোগাযোগ করেছেন তিনি। তবে রেডিও শো ‘সিন কনসেনশনস’ জানিয়েছে, দুই পক্ষের মধ্যে কো্ন চুক্তি হচ্ছে না। এছাড়া প্রতিভা ও পারফরম্যান্স মিলিয়ে এখন পর্যন্ত খুব বেশি আলোচনায় আসতে পারেননি জোয়াও। যদিও তার দূর থেকে নেওয়া এক শটের গোলকে প্রশংসা করা হচ্ছে।

প্লেয়িং পজিশন: রোনালদিনহোর ছেলের প্লেয়িং পজিশন অনেকটা তার মতোই। রোনালদিনহো ক্যারিয়ার শুরু করেছিলেন লেফট উইঙ্গার হিসেবে। সেরা সময়ে তিনি প্লে মেকার বা সেকেন্ড স্ট্রাইকার পজিশনে খেলেছেন। একটা সময় তার মাঠ জুড়ে বিচরণ ছিল। ছেলে জোয়াও ফরোয়ার্ড পজিশনে খেলেন। ডান পায়ের খেলোয়াড় তিনি। তবে দুই পায়েই পারদর্শী। প্লে মেকিং পজিশনে স্বাচ্ছন্দ্যে খেলেন তিনি।

আর্কাইভ