• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

গিলের অর্ধশতকের ইনিংসে পাঞ্জাবকে হারালো গুজরাট

প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২৩, ০৭:১৭ এএম

গিলের অর্ধশতকের ইনিংসে পাঞ্জাবকে হারালো গুজরাট

ক্রীড়া ডেস্ক

বল হাতে পাঞ্জাবের ব্যাটারের নিকট কিপটে ছিলেন গুজরাটের মোহিত শর্মা। ৪ ওভারে মাত্র ১৮  রান খরচায় নিয়েছেন দুটি উইকেট। এরপর ব্যাটে এসে শুভমন গিলের ফিফটিতে জয়ের নোঙরে পৌঁছায় গুজরাট টাইটান্স। আইপিএলে এবারের আসরে নিজেদের চতুর্থ ম্যাচে পাঞ্জাব কিংসকে ৬ উইকেটে হারিয়েছে হার্দিক পান্ডিয়ার দল।

বৃহস্পতিবার টস জিতে পাঞ্জাবকে ব্যাটে পাঠায় গুজরাট। মোহিত শর্মা ও রশিদ খানদের দাপুটে বোলিংয়ে নির্ধারিত ওভার শেষে ৮ উইকেটে ১৫৩ রান সংগ্রহ করে পাঞ্জাব কিংস। জবাবে ব্যাটে নেমে শুভমন গিলের ৬৭ রানের ইনিংসে ভর করে ৬ উইকেট ও ১ বল হাতে রেখে জয় নিশ্চিত করে গুজরাট টাইটান্স।

মোহালিতে আগে ব্যাটে নেমে ইনিংসের দ্বিতীয় বলেই উইকেট হারায় পাঞ্জাব। ২৮ রানে ফেরেন শেখর ধাওয়ান। ৫৫ রানে পাঞ্জাব হারায় তৃতীয় ব্যাটারকে। এরপর ধারাবাহিকভাবেই উইকেট হারাতে থাকে স্বাগতিকদল। বল হাতে সফরকারী বোলাররা ছিলেন কম খরুচে। শেষ অবধি নির্ধারিত ওভার শেষে ৮ উইকেট হারিয়ে পাঞ্জাব সংগ্রহ করে ১৫৩ রান।

পাঞ্জাবের ব্যাটারদের মধ্যে দুই অঙ্কের ঘর স্পর্শ করেছেন মাত্র চার ব্যাটার। ম্যাথেউ শর্ট করেছেন ২৪ বলে ৩৬ রান। রাজাপাকসে  ২৬ বলে ২০, জিতেশ শর্মা ২৩ বলে ২৫ এবং স্যাম কুরান করেছেন ৯ বলে ২২ রান। এছাড়া বাকীদের কেউই নামের সঙ্গে সুবিচার করতে পারেননি।

গুজরাটের হয়ে দুটি উইকেট নিয়েছেন মোহিত শর্মা। একটি করে উইকেট নেন মোহাম্মেদ শামি, জশ লিটল, আলজারি জোসেফ ও রশিদ খান।

জবাবে ব্যাটে নেমে উড়ন্ত সূচনা পায় গুজরাট। ৪.৪ ওভারে ৪৮ রানে পতন হয় প্রথম উইকেটের। ঋদ্ধিমান শাহা আউট হন ১৯ বলে ৩০ রান করে। ৮৯ রানে ফেরেন সাই সুদর্শন। ২০ বলে ১৯ রান করেন তিনি। ১০৬ রানে সাজঘরে যান অধিনায়ক হার্দিক পান্ডে। ১১ বলে ৮ রান নেন তিনি।

জয়ের ভিত গড়ে দিয়ে ১৪৮ রানে ফেরেন ওপেনার শুভমন গিল। ১ ছক্কা ও ৭ চারে ৪৯ বলে ৬৭ রান করেন তিনি। এরপর রাহুল তেওয়াতিয়াকে নিয়ে এক বল হাতে রেখেই জয় নিশ্চিত করেন ডেভিড মিলার। ১৮ বলে ১৭ রান করে অপরাজিত থাকেন তিনি।

পাঞ্জাবের হয়ে একটি করে উইকেট নেন আর্শদ্বীপ সিং, কাগিসো রাবাদা, হারপ্রীত ব্রার ও স্যাম কুরান। 

আর্কাইভ