• ঢাকা মঙ্গলবার
    ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

রাতে মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা

প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২৩, ১০:৫৪ পিএম

রাতে মাঠে নামছে ব্রাজিল-আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক

ইকুয়েডরে চলছে লাতিন আমেরিকান অনূর্ধ্ব-১৭ ফুটবল চ্যাম্পিয়নশিপ। লাতিন সেরার লড়াইয়ে ইতোমধ্যে ফাইনাল রাউন্ড নিশ্চিত করেছে মহাদেশটির দুই পরাশক্তি দল ব্রাজিল এবং আর্জেন্টিনা। এবার শেষ রাউন্ডে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণের পালা। সেই লক্ষ্যে শুক্রবার (১৪ এপ্রিল) রাতে ফাইনাল রাউন্ডে নিজেদের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে ব্রাজিল-আর্জেন্টিনা। 

এখন পর্যন্ত অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্টটিতে  দুর্দান্ত পারফর্ম করেছে আর্জেন্টিনা। মেসি-মার্টিনেজ জুনিয়ররা গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে এসেছে ফাইনাল রাউন্ডে। এই রাউন্ডের লড়াইয়ে প্রথম ম্যাচেও সফলতা পেয়েছে আলবিসেলেস্তিরা, চিলিকে ২-০ গোলের ব্যবধানে হারিয়েছে তারা। শুক্রবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ভেনেজুয়েলার মুখোমুখি হবে মেসিদের উত্তরসূরীরা। বাংলাদেশ সময় দিবাগত রাত সাড়ে ৩টায় ইকুয়েডরের এস্তাদিও দে লিগা দেপোর্টিভা ইউনিভার্সিটিরিয়ায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।

অন্যদিকে, ফাইনাল রাউন্ডের প্রতিযোগিতায় ভালোভাবেই টিকে আছে ব্রাজিল। এই রাউন্ডে নিজেদের প্রথম ম্যাচে ভেনিজুয়েলাকে ২-১ গোলে হারিয়েছে তারা। আজ দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ সময় রাত একটায় ইকুয়েডরের রাজধানী কুইটোর এস্তাদিও দে লিগা দেপোর্টিভা ইউনিভার্সিটিরিয়ায় প্যারাগুয়ের মুখোমুখি হবে তারা।


এবারের অনূর্ধ্ব-১৭ লাতিন আমেরিকান চ্যাম্পিয়নশিপে প্রতিবারের মতোই অংশ নিয়েছে ১০টি দল। দুটি গ্রুপে ভাগ হয়ে সেখান থেকে সেরা ছয়টি দল উঠেছে ফাইনাল রাউন্ডে।  গ্রুপ ‘এ’ থেকে পয়েন্ট টেবিলে শীর্ষস্থান ধরে রেখে ফাইনাল রাউন্ডে ওঠে ব্রাজিল। অন্যদিকে, গ্রুপ ‘বি’ থেকে শীর্ষে থেকে ফাইনাল রাউন্ড নিশ্চিত করে আর্জেন্টিনা।

ফাইনাল রাউন্ডের ছয়টি দলই মুখোমুখি হবে একে অপরের বিপক্ষে। আর্জেন্টিনা-ব্রাজিলের ম্যাচ লড়াইয়ের শেষ দিন, ২৩ এপ্রিল। এই পর্বে সব দলই খেলবে পাঁচটি করে ম্যাচ। পাঁচ ম্যাচে সবচেয়ে বেশি পয়েন্ট পাওয়া দল চ্যাম্পিয়ন হবে। 

আর্কাইভ