• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

হায়দরাবাদের কাছে হারলো কলকাতা

প্রকাশিত: এপ্রিল ১৫, ২০২৩, ০৬:২০ এএম

হায়দরাবাদের কাছে হারলো কলকাতা

ক্রীড়া ডেস্ক

হ্যারি ব্রুকের শতকে বড় সংগ্রহ পেয়েছিল সানরাইজার্স হায়দরাবাদ। বড় লক্ষ্য টপকাতে নেমে নিতিশ রানার অর্ধশতক ও রিংকুর ক্যামিও জেতাতে পারলো না কলকাতাকে। হায়দরাবাদের কাছে ২৩ রানে হেরেছে নাইট রাইডার্স।

ইডেন গার্ডেন্সে টস জিতে সানরাইজার্স হায়দরাবাদকে ব্যাটে পাঠায় কলকাতা নাইট রাইডার্স। হ্যারি ব্রুকের ৫৫ বলে শত রানের ইনিংসে ৪ উইকেটে ২২৮ রান করে সফরকারী দল। জবাবে ব্যাটে নেমে নির্ধারিত ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ২০৫ রান করে নিতিশ রানার দল।

টস হেরে আগে ব্যাটে নেমে উড়ন্ত সূচনা পায় হায়দরাবাদ। ৪.১ ওভারে ৪৬ রানে প্রথম উইকেট হারায় তারা। ১৩ বলে ৯ রান করে ফেরন মায়াঙ্ক আগারওয়্যাল। দলীয় ৫৭ রানে ৪ বলে ৯ রান করে ফেরেন রাহুল ত্রিপাঠী। তৃতীয় উইকেটের পতন হয় ১২৯ রানে। অধিনায়ক এডেন মার্করাম ফেরেন ২৬ বলে ৫০ রান করে। ১৭ বলে ৩২ রান করে ফেরেন চতুর্থ ব্যাটার অভিষেক শর্মা।

এরপর হেইনরিক ক্লাসেনকে নিয়ে ২২৮ রানে ইনিংস শেষ করেন হ্যারি ব্রুক। ৫৫ বলে ১০০ রান করেন তিনি। ১২ চার ও ৩ ছক্কা ছিল ব্রুকের ইনিংসে। ক্লাসেন করেছেন ৬ বলে ১৬ রান।

কলকাতার হয়ে তিনটি উইকেট নেন আন্দ্রে রাসেল। ভরুন চক্রবতী নেন একটি উইকেট।

জবাবে ব্যাটে নেমে কলকাতার ওপেনিং জুটিকে ব্যর্থ প্রমান করেন গুরবাজ। ফেরেন কোনো রান না করেই। তিনে ব্যাট করতে আসেন বদলি খেলোয়াড় ভেঙ্কেটশ আয়ার। ব্যর্থ হন তিনিও। দলীয় ২০ রানে হন জানসেনের শিকার। ১১ বলে ১০ রান সংগ্রহ করেন তিনি। পরের বলেই রানের খাতা না খুলে ফেরেন সুনীল নারিন। বিপর্যয়ে পড়ে কলকাতা।

নিতিশ রানাকে নিয়ে দলের হাল ধরেন নারায়ণ জগাদীশেন। ৮২ রানে চতুর্থ উইকেট হারায় নাইট বাহিনী। নারায়ণ ফেরেন ২১ বলে ৩১ রান করে। ১০.১ ওভারে ৯৬ রানে ফেরেন ৫ম ব্যাটার। বল হাতে দাপট দেখানো রাসেল ব্যাট হাতে ছিলেন নিস্তেজ। ৬ বলে ৩ রান করেন তিনি।

আগের ম্যাচে কলকাতার জয়ের নায়ক রিংকু সিংহকে নিয়ে ৬৯ রানের জুটি গড়েন অধিনায়ক নিতিশ রানা। ১৬.৩ ওভারে ৬৫ রানে আউট হন রানা। রাইডার্স অধিনায়ক ৭৫ রান ৪১ বলে। ১৯৭ রানে ৭ম উইকেট হারায় স্বাগতিক দল। ৭ বলে ১২ রান করেন শারদুল ঠাকুর।

এরপর উমেশ যাদবকে দলকে জেতানোর চেষ্টা করেন রিংকু। কিন্তু এতে ব্যার্থ হন তিনি। কলকাতার ইনিংস থামে ৭ উইকেটে ২০৫ রানে। রিংকু অপরাজিত ছিলেন ৩১ বলে ৫৮ করে।

সানরাইজার্সের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন মার্কো জানসেন ও মায়াঙ্ক মার্কান্দে। একটি করে নেন ভুবেনশ্বর কুমার, নাতারাজান ও উমরান মালিক। 
 

আর্কাইভ