• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

কোমা থেকে ফিরেছেন পিএসজি গোলরক্ষক সার্জিও রিকো

প্রকাশিত: জুন ২১, ২০২৩, ০২:২৯ এএম

কোমা থেকে ফিরেছেন পিএসজি গোলরক্ষক সার্জিও রিকো

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

স্পেনে ঘোড়দৌড় দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন পিএসজির গোলরক্ষক সার্জিও রিকো। তাকে নিয়ে স্বস্তির সংবাদ দিয়েছেন তার স্ত্রী আলবা সিলভা। এতদিন কোমায় থাকা পিএসজির এই স্প্যানিশ গোলরক্ষক এখন সেরে উঠেছেন।

সেভিয়ার একটি হাসপাতালে চিকিৎসা চলছে ২৯ বছর বয়সী রিকোর। সেখানেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে তার কোমা থেকে ফেরার কথা জানান আলবা। রিকোর সবশেষ অবস্থা জানিয়ে তার স্ত্রী বলেন, ‍‍`আমরা অবশেষে টানেলের শেষ দেখতে পাচ্ছি। আমরা এক এক করে এগিয়ে যাচ্ছি। আমি প্রথম থেকেই জানতাম সে পারবে, কেননা সে চ্যাম্পিয়ন। তবে আমাদের ধৈর্য ধরতে হবে।‍‍`

গত মে মাসে ঘোড়দৌড় দুর্ঘটনায় পড়েন রিকো। সে সময় স্থানীয় সংবাদ মাধ্যম জানায়, স্পেনের ওয়েলভার এল রোসিও অঞ্চলে ঘোড়ার পিঠে থাকা অবস্থায় নিয়ন্ত্রণহীন আরেকটি ঘোড়ার সঙ্গে সংঘর্ষ হয় তার। এতে ঘোড়ার পিঠ থেকে বেকায়দায় পড়ে যান রিকো। পরে তাকে হেলিকপ্টারে করে সেভিয়ার একটি হাসপাতালে নেওয়া হয়।

সেভিয়ায় জন্মগ্রহণকারী রিকো নিজ শহরের ক্লাবের হয়ে ইউরোপার দুটি শিরোপা জয়ের পর ধারের খেলোয়াড় হিসেবে ২০১৯ সালে পাড়ি জমান প্রিমিয়ার লিগের ক্লাব ফুলহ্যামে। সেখান থেকে একই বছর ধারে পিএসজিতে যোগ দেন। ২০২০ সালে সেখানে স্থায়ীভাবে চুক্তিবদ্ধ হন তিনি।

চলতি বছর বিকল্প গোলরক্ষক হিসেবে পিএসজির স্কোয়াডে যুক্ত হওয়ার আগে ২০২২ সালের জানুয়ারি পর্যন্ত পুনরায় ধারে ফরাসি ক্লাব মায়োর্কায় খেলেছেন রিকো। স্প্যানিশ জাতীয় দলের হয়ে একটি ম্যাচ খেলা এই গোলরক্ষক পিএসজির হয়ে ২৪টি ম্যাচে অংশ নিয়েছেন।

 

জেকেএস/

আর্কাইভ