• ঢাকা সোমবার
    ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নোমান আলী ও নাসিম শাহ ধ্বংসস্তুপ বানালেন শ্রীলঙ্কাকে

প্রকাশিত: জুলাই ২৮, ২০২৩, ১২:০৭ এএম

নোমান আলী ও নাসিম শাহ ধ্বংসস্তুপ বানালেন শ্রীলঙ্কাকে

ক্রীড়া ডেস্ক

শ্রীলঙ্কাকে ১৬৬ রানে অলআউট করে প্রথম ইনিংসে ৫ উইকেটে ৫৭৬ রানের পাহাড় পাকিস্তানের। তখনই ম্যাচের গতি প্রকৃতি অনেকটা পরিস্কার হয়ে গিয়েছিল। শ্রীলঙ্কার সামনে হার এড়ানো পথটাই কঠিন করে দিয়েছি পাকিস্তানের ব্যাটাররা। আজ বাকি কাজটা সেরেছেন বোলারার। আসলে বোলার বলতে নোমান আলী ও নাসিম শাহ। দুই জনে মিলেই শ্রীলঙ্কার দ্বিতীয় ইনিংস ধ্বসিয়ে দিয়েছেন। নোমান নিয়েছেন সাত উইকেট আর নাসিম শাহ ৩ উইকেট। ১৮৮ রানে শ্রীলঙ্কা অল আউট। পাকিস্তান ইনিংস ও ২২২ রানের বিশাল রানে জয়।

স্বাগতিকরা হয়তো ভেবেছিল, অন্ততপক্ষে লড়াইটা করতে পারবে। কিন্তু দুই বোলার নোমান আলী আর নাসিম শাহ মিলে যা করলেন তাতে তাদের প্রতিরোধ বলতে কিছুই ছিল না। উইকেটের সংখ্যা দেখে বোঝাই যাচ্ছে নোমান কতটা আগ্রাসী ছিলেন। একে একে বাঁহাতি এই স্পিনার একাই নেন প্রথম ৭টি উইকেট। এই জয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতেছে বাবর আজমের দল। এর ফলে বিশ্ব টেস্ট সিরিজে পাকিস্তান এখন পয়েন্ট টেবিলের শীর্ষে।

দ্বিতীয় ইনিংসে লঙ্কানদের হয়ে একাই লড়াই করেছেন অ্যাঞ্জেলো ম্যাথিউস। কিন্তু অভিজ্ঞ এই ব্যাটার সঙ্গীর অভাবে শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান। ১২৭ বলে ৭ চার আর ২ ছক্কায় ৬৩ করেন ম্যাথিউস। ৬৭.৪ ওভারে দ্বিতীয় ইনিংসে ১৮৮ রানে অলআউট হয় লঙ্কানরা।

নোমান আলী  ৭০ রানে শিকার করেন ৭ উইকেট। ৪৪ রানে শেষ তিনটি উইকেট নেন নাসিম। তিনটিই করেন বোল্ড।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ