• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

লিভারপুলের নেতৃত্বে ভার্জিল ফন ডাইক

প্রকাশিত: আগস্ট ২, ২০২৩, ০২:৩৮ এএম

লিভারপুলের নেতৃত্বে ভার্জিল ফন ডাইক

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

লিভারপুল ছেড়ে সৌদি প্রো লিগের ক্লাব আল-ইত্তিফাকে যোগ দিয়েছেন নিয়মিত অধিনায়ক জর্ডান হেন্ডারসন। তার স্থলাভিষিক্ত হিসেবে নতুন মৌসুম থেকে অল রেডদের নেতৃত্ব পেয়েছেন ভার্জিল ফন ডাইক।

সোমবার (৩১ আগস্ট) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে লিভারপুল। ফন ডাইকের সহযোগী হিসেবে দায়িত্ব তুলে দেয়া হয়েছে ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নল্ডের কাঁধে।

ইংলিশ প্রিমিয়ার লিগে গত মৌসুমটা ভালো যায়নি লিভারপুলের। পয়েন্ট টেবিলের পাঁচে থেকে আসর শেষ করায় ২০২৩-২৪ মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা হারিয়েছে তারা।

এর মধ্যে সৌদি ক্লাব আল-ইত্তিফাকের ডাকে সাড়া দিয়ে লিভারপুল ছেড়েছেন নিয়মিত অধিনায়ক জর্ডান হেন্ডারসন। তবে ইংলিশ মিডফিল্ডারের বিদায়ে খুব একটা সমস্যায় পড়তে হচ্ছে না কোচ ইয়ুর্গেন ক্লপকে।

কারণ দলে আছে অভিজ্ঞ ডাচ ডিফেন্ডার ফন ডাইক। ২০১৮ সাল থেকে লিভারপুলের রক্ষণ সামলাচ্ছেন তিনি। এবার তার কাঁধে নেতৃত্ব তুলে দিলেন ক্লপ।

অল রেডদের নেতৃত্ব পেয়ে উচ্ছ্বসিত ফন ডাইক। এক বিবৃতিতে তিনি নিজের অনুভূতি প্রকাশ করে বলেন, ‘এটা আমার জন্য, আমার স্ত্রীর জন্য, আমার বাচ্চাদের জন্য, আমার পরিবারের জন্য সত্যিই একটি গর্বের দিন। এটি বিশেষ একটি অনুভূতি এবং এই মুহূর্তে আমি তা বর্ণনা করতে পারব না। তবে এটি এমন কিছু যা আমার জন্য সত্যিই অনেক গর্বের।’

আপাতত প্রাক মৌসুম প্রস্তুতিতে ব্যস্ত লিভারপুল। আগামী ১৩ আগস্ট চেলসির বিপক্ষে ম্যাচ দিয়ে ইপিএলের নতুন মৌসুম শুরু করবে ফন ডাইকরা।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ