• ঢাকা শুক্রবার
    ১৭ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

রশিদ-মুজিবদের তোপে পর্যদুস্ত পাকিস্তান, সহজ লক্ষ্য আফগানিস্তানের

প্রকাশিত: আগস্ট ২৩, ২০২৩, ০১:৪৪ এএম

রশিদ-মুজিবদের তোপে পর্যদুস্ত পাকিস্তান, সহজ লক্ষ্য আফগানিস্তানের

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

শ্রীলঙ্কায় তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে আফগানিস্তানের বিপক্ষে ব্যাট করতে নেমে অসহায় আত্মসমর্পণ করেছে পাকিস্তান। রশিদ-মুজিবদের বোলিং তোপে তারা গুটিয়ে গেছে মাত্র ২০১ রানে।

মঙ্গলবার (২২ আগস্ট) হাম্বানটোটায় ইতিহাস গড়তে ওভারপ্রতি আফগানদের করতে হবে মাত্র ৪.০৪ রান।

পাকিস্তানের পক্ষে ইমাম-উল-হক ছাড়া আর কেউ ব্যাট হাতে দ্যুতি ছড়াতে পারেননি। ৯৪ বল মোকাবিলায় তার ব্যাট থেকে এসেছে ৬১ রান। এছাড়া শাদাব খানের ৩৯ ও ইখতিখার আহমেদের ৩০ রানে ভর করে লড়াকু পুঁজি পেয়েছে বাবর আজমের দল। পাক ব্যাটারদের বল হাতে ঘায়েল করেছেন মুজিব উর রহমান, মোহাম্মদ নবি ও রশিদ খান। মুজিব নিয়েছেন ৩ উইকেট। ২টি করে উইকেট নিয়েছেন নবি ও রশিদ।

এদিন টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান। বাবর-রিজওয়ানকে ফিরিয়ে শুরুতেই ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছেন মুজিব। শুরুটা অবশ্য করেছিলেন ফজলহক ফারুকী। ইনিংস শুরুর প্রথম ওভারেই ফারুকীর শিকার হয়ে মাঠ ছাড়েন ফখর জামান (২)।  ক্রিজে এসে রানের খাতা খোলার আগেই বাবরকে এলবিডব্লিউয়ের ফাঁদে ফেলেন মুজিব উর রহমান। ওপেনার ইমামকে সঙ্গ দিয়ে দলের হাল ধরার চেষ্টা করেন মোহাম্মদ রিজওয়ান। কিন্তু তাকেও লেগ বিফোরের ফাঁদে ফেলে ক্রিজে স্থায়ী হতে দেননি মুজিব।

৪০ রানে ৩ উইকেট হারানো পাকিস্তানের পরের জুটি এগোয়নি ২২ রানের বেশি। আঘা সালমান ২৯ বলে ৭ রান করে রশিদের বলে এলবিডব্লিউ হন। এরপর ইমামকে পঞ্চম উইকেটে ইখতিখার আহমেদ ও ষষ্ঠ উইকেটে শাদাব খান সঙ্গ দিয়ে কোনো রকম দলের রান দেড়শ পার করেন।

শেষদিকে নাসিম শাহর ২৭ বলে অপরাজিত ১৮ রানে ভর করে দুইশোর ঘরে পৌঁছায় পাকিস্তান। কিন্তু শেষ উইকেটে হারিস রউফ সঙ্গ দিতে না পারায় তিনি আর ইনিংস বড় করতে পারেননি। ৪৭.১ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২০১ রানে থামে পাকিস্তান।

এখন পর্যন্ত দুদলের মুখোমুখি চার ওয়ানডের সবকটিতে জিতেছে পাকিস্তান। এবার আফগানিস্তানের সামনে সুযোগ ইতিহাস গড়ার।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ