• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

শাস্তির মুখে মেসি

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৩, ০৩:০৭ এএম

শাস্তির মুখে মেসি

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

মেজর লিগ সকারে নিয়ম ভঙ্গ করায় শাস্তির মুখে পড়ছেন লিওনেল মেসি। লিগ অভিষেকের ম্যাচে গোল করে আলো ছড়ালেও ম্যাচশেষে নিম ভেঙে সমালোচনার মুখে পড়েছেন আর্জেন্টাইন মহাতারকা। তারকা ফুটবলারের বিরুদ্ধে যেকোনো সময় শাস্তির সিদ্ধান্ত আসতে পারে।

মাঠে রাজত্ব করার পাশাপাশি ব্যক্তিত্বের জন্য বিশ্ব ফুটবলে অনুকরণীয় এক নাম লিওনেল মেসি। ঠান্ডা মাথার নিপাট ভদ্রলোক এই ফুটবলার মাঠে কারও সঙ্গে বিবাদে জড়িয়েছেন এমন নজির খুব কমই খুঁজে পাওয়া যাবে। ক্লাব ফুটবলে পুরো ক্যারিয়ার জুড়ে তেমন কোনো অনিয়ম নেই মেসির। শুধু পিএসজিতে থাকাকালীন অনুমতি না নিয়ে সৌদি আরবে গিয়ে একবার নিষেধাজ্ঞায় পড়েছিলেন তিনি। নিজের ভুল বুঝতে পেরে পরবর্তীতে সমর্থকদের কাছে ক্ষমাও চান এই তারকা।      

আইন অমান্য করা যার স্বভাবে নেই, সেই মেসিই এবার শাস্তির মুখে। মেজর লিগ সকারের অভিষেক ম্যাচেই নিয়ম অমান্য করেছেন তিনি।

ডেভিড বেকহ্যামের হাত ধরে যুক্তরাষ্ট্রে পাড়ি জমালেও সমর্থকদের আক্ষেপ ছিল মেসিকে এমএলসের ম্যাচে না দেখার। ফ্লোরিডায় পা রেখেই মায়ামিকে প্রথমবার লিগস কাপের শিরোপা উপহার দিয়েছেন আর্জেন্টাইন তারকা। ইউএস ওপেন কাপের শিরোপার মঞ্চেও নিয়ে গেছেন দলকে। ২৭ সেপ্টেম্বর মেসির হাত ধরেই আরও একটি শিরোপা জয়ের স্বপ্ন দেখছে দ্য হিরন্স।  

এমএলএস অভিষেকে রেড বুলসের বিপক্ষে প্রথমার্ধে না থাকলেও বদলি হিসেবে নেমেই আলো ছড়ান মেসি। প্রথমার্ধ ১-০ গোলে শেষ করে মার্তিনোর দল। দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামেন মেসি। শেষ বাঁশি বাজিার আগে গোল করেন এলএমটেন। দারুণ জয়ে ইস্টার্ন করফারেন্সে পয়েন্ট টেবিলে তলানি থেকে এক লাফে উপরে উঠে আসে মায়ামি। সমর্থকরাও খুশি মেসির এমন নৈপুণ্য দেখে। তবে ম্যাচ শেষে গণমাধ্যমে কথা বলার কথা থাকলেও নিয়ম ভেঙ্গেছেন মেসি।    

মেজর লিগ সকারের নিয়মানুযায়ী ম্যাচশেষে গণমাধ্যমে সাক্ষাৎকার দিতে হয় দলের সব ফুটবলাকে। সে অনুযায়ী চলছিল প্রস্তুতি। তবে হঠাৎ করেই মেসি জানিয়ে দেন যে তিনি কথা বলবেন না। মায়ামির পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করেন মুখপাত্র মলি ড্রেসকা। এতেই হয়েছে সমস্যা। নিয়ম ভাঙ্গায় শাস্তি হতে পারে মেসির। তবে এখনও এ বিষয়ে আনুষ্ঠানিক কিছু জানায়নি মেজর লিগ সকার কর্তৃপক্ষ। 

যুক্তরাষ্ট্রে পা রাখার পর থেকে এখন পর্যন্ত নয় ম্যাচ খেলা মেসি গোল করেছেন আটটিতেই। আট গোলের পাশাপাশি ছয়টি গোলে অ্যাসিস্ট আছে আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের নায়কের।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ