• ঢাকা শনিবার
    ১১ মে, ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

ভারতের আপত্তিতে জার্সিতে নেই পাকিস্তানের নাম!

প্রকাশিত: আগস্ট ২৯, ২০২৩, ০৭:০৪ পিএম

ভারতের আপত্তিতে জার্সিতে নেই পাকিস্তানের নাম!

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

আপত্তির যেন শেষ নেই! শুরু থেকে ভারতের আপত্তি ছিল এশিয়া কাপের আয়োজক পাকিস্তানকে নিয়ে। এরপর আরও বেশকিছু আপত্তি তুলেছে তারা। এবার জার্সিতে আয়োজক দেশ পাকিস্তানের নাম নিয়ে আপত্তি তুলেছে ভারত। তাতে শেষ পর্যন্ত এশিয়া কাপের জার্সিতে পাকিস্তানের নাম রাখা হয়নি।

বুধবার (৩০ আগস্ট) বিকেল সাড়ে ৩টায় মাঠে গড়াবে এশিয়া কাপ। পাকিস্তানের মুলতানে উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে নেপাল ও স্বাগতিক পাকিস্তান। এর আগে দলগুলোর জার্সিতে দেখা যায় অবাক করার মতো ব্যাপার। এশিয়া কাপের লোগো থাকলেও আয়োজক দেশের নাম নেই সেখানে।

সাধারণত জার্সিতে টুর্নামেন্টের নামের পাশাপাশি আয়োজক দেশের নামও লেখা থাকে। এশিয়া কাপের সবশেষ আসর সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হলেও মূল আয়োজক ছিল শ্রীলঙ্কা। তাই প্রতি দলের জার্সিতে লোগোর নিচে শ্রীলঙ্কার নাম লেখা ছিল। কিন্তু এবার এশিয়া কাপের কোনো জার্সিতেই নেই আয়োজক পাকিস্তানের নাম। এমনকি খোদ পাকিস্তানের জার্সিতেও আয়োজক দেশের নাম নেই।

জানা গেছে, ভারতের আপত্তির কারণে কোনো দলের জার্সিতে আয়োজক পাকিস্তানের নাম রাখা হয়নি। বিশেষ করে নিজেদের জার্সিতে কোনোভাবেই পাকিস্তানের নাম লিখতে রাজি হয়নি ভারতের ক্রিকেট বোর্ড। ভারত, পাকিস্তান ও বাংলাদেশের অফিশিয়াল জার্সি প্রকাশের পর দেখা যায়, সেখানে কোনো আয়োজক দেশের নাম নেই।

এবারের এশিয়া কাপ নিয়ে শুরু থেকেই আপত্তি করতে দেখা যায় ভারতকে। তাতে টুর্নামেন্টটি বাতিলেরই শঙ্কা তৈরি হয়েছিল। তবে শেষ পর্যন্ত হাইব্রিড মডেল করে শ্রীলঙ্কাকে সহ-আয়োজক হিসেবে রেখে সমস্যার সমাধান করা হয়। এদিকে, ভারত নিজেদের জার্সিতে পাকিস্তানের নাম না লিখলেও ওয়ানডে বিশ্বকাপে আয়োজক ভারতের নাম নিজেদের জার্সিতে ঠিকই রেখেছে পাকিস্তান। 

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ