• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
এশিয়া কাপ

নেপালকে হালকাভাবে নিচ্ছে না পাকিস্তান

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২৩, ০৩:১৯ এএম

নেপালকে হালকাভাবে নিচ্ছে না পাকিস্তান

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

প্রথমবার এশিয়া কাপের মঞ্চে নেপাল। আসরের উদ্বোধনী ম্যাচে ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের ১৫তম দলটির প্রতিপক্ষ শীর্ষে থাকা পাকিস্তান। তবে লামিচানদের হালকাভাবে নিচ্ছে না বাবর আজমরা।

অনেক নাটকীয়তা শেষে বুধবার (৩০ আগস্ট) মাঠে গড়ানোর অপেক্ষায় এশিয়া কাপ। উদ্বোধনী ম্যাচে মুলতান ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে পাকিস্তান-নেপাল।

শক্তিমত্তা, র‌্যাঙ্কিং কিংবা অভিজ্ঞতার বিচারে এশিয়া কাপে অংশ নেয়া ৬ দলের তালিকায় সবার পেছনে নেপাল। ১৯৮৪ সাল থেকে আয়োজিত এ টুর্নামেন্টে প্রথমবার খেলার সুযোগ পেয়েছে হিমালয়ের দেশটি। এক সন্দ্বীপ লামিচানে ছাড়া আর কোনো ক্রিকেটার আন্তর্জাতিক মঞ্চে খুব একটা সাড়া ফেলতে পারেননি। তবে এমন দলের বিপক্ষেও খুব সাবধানী র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল পাকিস্তান।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে পাক অধিনায়ক বাবর আজম বলেন, ‘আমাদের মনোযোগ এখন আগামী কালকের ম্যাচে নেপালের বিপক্ষে। তাদের ভালোমানের ক্রিকেটার রয়েছে। এ কারণে আমরা তাদের হালকাভাবে নিচ্ছি না এবং আমরা আমাদের সেরা ক্রিকেটটা খেলতে চাই।’

এশিয়া কাপে বাবরদের বড় পরীক্ষা ভারতের বিপক্ষে ২ সেপ্টেম্বর। ‘এ’ গ্রুপের এই দুদলের লড়াই দেখতে মুখিয়ে আছে পুরো ক্রিকেট বিশ্ব। তবে বাবর এখনই সে ম্যাচ নিয়ে ভাবছেন না। তিনি বলেন, ‘যখন সময় আসবে তখনই ভারতের বিপক্ষে ম্যাচ নিয়ে পরিকল্পনা করব।’

২০২০ সালে অধিনায়কত্ব নেয়ার পর থেকে ২৯ ওয়ানডেতে দলকে নেতৃত্ব দিয়ে ২০টিতেই জয়ের দেখা পেয়েছে বাবর। জয়-পরাজয়ের হিসেবে পাকিস্তানের ইতিহাসে সবচেয়ে সফল ওয়ানডে অধিনায়ক তিনি। ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের সেরা এ ব্যাটারের চোখ এবার বড় দুই টুর্নামেন্টে।

বাবর বলেন, ‘যখন আমি অধিনায়কত্বের দায়িত্ব পেয়েছিলাম, আমার লক্ষ্য ছিল দলের মানসিকতায় পরিবর্তন আনা এবং আমি সেটা সফলভাবে করতে পেরেছি। আমরা এশিয়া কাপ ও বিশ্বকাপ খেলতে চলেছি। আগামী কয়েক মাসে আমাদের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ও আকর্ষণীয় কিছু ম্যাচ আছে এবং আমরা দেশের হয়ে ভালো পারফর্ম করতে চাই।।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ