• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

এশিয়া কাপ খেলতে দেশ ছেড়েছেন লিটন

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২৩, ০৩:৫৩ এএম

এশিয়া কাপ খেলতে দেশ ছেড়েছেন লিটন

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

সোমবার রাতে পাকিস্তানের উদ্দেশে দেশ ছেড়েছেন লিটন দাস। সন্ধ্যা সাড়ে সাতটায় হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে প্রবেশ করেন তিনি। এরপর আনুষ্ঠানিকতা শেষে ৯টা ১৫ মিনিটের ফ্লাইটে উড়াল দিয়েছেন এই ওপেনার। কাতার হয়ে পাকিস্তান পৌঁছাবেন লিটন।

আগামীকালই দলের সঙ্গে যোগ দেবেন তিনি। তবে তার ম্যাচ খেলা নিয়ে এখনও শঙ্কা আছে। এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) নিয়ম অনুযায়ী, টুর্নামেন্ট শুরুর পর নির্দিষ্ট কোনো কারণ ছাড়া স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে না কোনো দল।

তবে চোট কিংবা নির্দিষ্ট কোনো কারণে স্কোয়াডের কোনো সদস্য ছিটকে গেলে তার পরিবর্তে অন্য একজনকে স্কোয়াডে অন্তর্ভুক্ত করতে পারবে। যে সুবিধা নিয়ে লিটনের পরিবর্তে এনামুল হক বিজয়কে স্কোয়াডে অন্তর্ভুক্ত করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তাই লিটনকে এখন স্কোয়াডে নিতে হলে অন্য কোনো ক্রিকেটারকে বাদ দিতে হবে। কিন্তু কোনো কারণ ছাড়া কাউকে স্কোয়াড থেকে বাদ দিতে পারবে না। বাংলাদেশের ১৭ সদস্যের স্কোয়াডে যেহেতু কোনো চোট নেই, তাই লিটনের অন্তর্ভুক্তি নিয়ে শঙ্কা থাকছেই।

এর আগে জ্বরের কারণে দলের সঙ্গে শ্রীলঙ্কা যেতে পারেননি লিটন। এরপর দিন দুয়েক তার জন্য অপেক্ষা করে বিসিবি। কিন্তু তারপরও লিটনের আশানুরূপ উন্নতি না হওয়ায় তার বদলি হিসেবে বিজয়কে উড়িয়ে নিয়ে যাওয়া হয় লঙ্কাতে।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ