• ঢাকা বৃহস্পতিবার
    ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

ভারতীয় ক্লাবের প্রস্তাব ফিরিয়ে দিয়ে বসুন্ধরাতেই থাকছেন রবিনহো

প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২৩, ০৮:১৬ পিএম

ভারতীয় ক্লাবের প্রস্তাব ফিরিয়ে দিয়ে বসুন্ধরাতেই থাকছেন রবিনহো

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

দেশের ঘরোয়া ফুটবলে বরাবরই আফ্রিকান ফুটবলারের ছড়াছড়ি। যাদের একটা বড় অংশই মানসম্পন্ন নয় বলে অভিযোগ রয়েছে। তবে বসুন্ধরা কিংস শুরু থেকেই দেশের ঘরোয়া ফুটবলে দারুণ সব বিদেশী ফুটবলার উপহার দিয়েছে। তাদেরই একজন রবসন দ্য সুজা রবিনহো। ব্রাজিলের এই ২৮ বছর বয়সী উইঙ্গার মন্ত্রমুগ্ধ করেছেন তার নৈপুণ্য দিয়ে। যে কারণে তার দিকে নজর পড়েছে ভারতীয় ক্লাবেরও।

২০২০ সালে ব্রাজিলিয়ান সিরি আ‍‍`র ক্লাব ফ্লুমিনেন্স থেকে ধারে বসুন্ধরা কিংসে যোগ দিয়েছিলেন রবসন-রবিনহো। এরপর দারুণ পারফরম্যান্স উপহার দিয়ে বসুন্ধরার ঘরের ছেলেতে পরিণত হয়েছেন। রবিনহো এখন বাংলাদেশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন দলটির সহঅধিনায়কের দায়িত্ব পালন করছেন।

এএফসি কাপে দারুণ পারফরম্যান্স উপহার দিয়েছেন রবিনহো। তার ক্লাব বসুন্ধরাও পাঁচ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আছে গ্রুপের শীর্ষে। বসুন্ধরা গ্রুপ পর্বে পেছনে ফেলেছে কলকাতার মোহনবাগানের মতো ঐতিহ্যবাহী ক্লাবকে। রবিনহোর পারফরম্যান্সে মুগ্ধ মোহনবাগান তাই দলে ভেড়াতে চায় রবিনহোকে।

রবিনহোকে দলে ভেড়ানোর জন্য বেশ কিছুদিন থেকেই চেষ্টা চালিয়ে যাচ্ছিল মোহনবাগান। তবে বাংলাদেশের ফুটবল সমর্থকদের জন্য সুখবর যে, ভারতীয় ক্লাবটির সেই প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। মোহনবাগানকে ‍‍`না‍‍` বলে দিয়েছেন ব্রাজিলের এই উইঙ্গার।

ট্রান্সফার মার্কেট বিশেষজ্ঞ মার্কাস মেরগুলহোর দাবি অনুযায়ী, মোহনবাগানের প্রস্তাব ফিরিয়ে দিয়ে নতুন করে বসুন্ধরা কিংসের সঙ্গে আরও দুই বছরের জন্য চুক্তি করেছেন রবিনহো। তবে এ দফায় চুক্তিটি আগের চেয়ে আরও বেশি আকর্ষণীয়।

বসুন্ধরার জার্সিতে এখন পর্যন্ত ৮১ ম্যাচ খেলে ৫৬ গোল করেছেন রবিনহো। পাশাপাশি ৩৮টি গোলে সহায়তাও করেছেন। বিপিএলে সবশেষ মৌসুমে ২০ ম্যাচে ১৬ গোল ও ১১টি অ্যাসিস্ট করেছিলেন রবিনহো।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

 

জেকেএস/

আর্কাইভ