• ঢাকা মঙ্গলবার
    ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

কিরগিজস্তানকে বধ করে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলের চ্যাম্পিয়ন বাংলাদেশ

প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২২, ১১:০৬ পিএম

কিরগিজস্তানকে বধ করে বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলের চ্যাম্পিয়ন বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকা

বঙ্গবন্ধু এশিয়ান সেন্ট্রাল জোন অনূর্ধ্ব-২৩ আন্তর্জাতিক ভলিবল চ্যাম্পিয়নশিপে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। চ্যাম্পিনশিপের ফাইনালে বাংলাদেশ ৩-২ সেটে কিরগিজস্তানকে হারিয়েছে। সোমববার (২৬ ডিসেম্বর) মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে  চ্যাম্পিনশিপের ফাইনাল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ প্রথম সেটে ২৫-১৮ পয়েন্টে জিতলেও পরের দুই সেট হেরে যায় ২৫-১৫ ও ২৫-২২ পয়েন্টে। তবে চতুর্থ সেটে ঘুরে দাঁড়িয়ে জয় ছিনিয়ে নেয় ২৫-১৯ পয়েন্টে। পঞ্চম সেটে বাংলাদেশ তীব্র প্রতিদ্বন্দ্বিতার পর ১৮-১৬ পয়েন্টে কিরগিজস্তানকে হারিয়ে বিজয়ের আন্দে মাতে।

টুর্নামেন্টে তৃতীয় হয়েছে শ্রীলংকা। সকালে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে শ্রীলংকা ৩-২ সেটে নেপালকে পরাজিত করে। নেপালের বিপক্ষে প্রথম সেটে ২৫-২২ পয়েন্টে হেরে যায় শ্রীলংকা। এরপর দ্বিতীয় সেটে ২৫-১৯ পয়েন্টে ও তৃতীয় সেটে ২৫-১৯ পয়েন্টে জয়ী হয় লংকানরা। চতুর্থ সেটে ২৫-২০ পয়েন্টে জিতে ঘুরে দাঁড়ায় নেপাল। তবে পঞ্চম সেট ১৫-১০ পয়েন্টে জিতে নেপালকে হারিয়ে তৃতীয় হয় শ্রীলংকা।

টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন শ্রীলংকার কাভিস্কা। তার হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ ভলিবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকু।

ফাইনাল শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেছেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

উল্লেখ্য, প্রথম সেমিফাইনালে শ্রীলঙ্কাকে ৩-০ সেটে উড়িয়ে প্রথম দল হিসেবে ফাইনালে জায়গা করে নেয় কিরগিজস্তান। আর দ্বিতীয় সেমিফাইনালে ৩-০ সেটে নেপালকে হারিয়ে ফাইনালে উঠে বাংলাদেশ।

এআরআই

আর্কাইভ