• ঢাকা শনিবার
    ১৮ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বাজিমাত করলেন বাংলাদেশি বংশোদ্ভূত ইংল্যান্ড নাগরিক আরাফাত

প্রকাশিত: মে ২০, ২০২৩, ০৬:১৩ পিএম

বাজিমাত করলেন বাংলাদেশি বংশোদ্ভূত ইংল্যান্ড নাগরিক আরাফাত

ছবি: সংগৃহীত

ক্রীড়া ডেস্ক

কাউন্টি ক্রিকেটে অভিষেকেই একপ্রকার বাজিমাত করেছেন বাংলাদেশি বংশোদ্ভুত ইংল্যান্ডের নাগরিক আরাফাত ভূঁইয়া। কেন্টের হয়ে অভিষেকেই ৪ উইকেট নিয়েছেন তিনি।

শুক্রবার (১৯ মে) কেন্টের হয়ে অভিষেক হয় আরাফাতের। প্রথম ইনিংসে ব্যাট করার সুযোগ এলে ২ রান করেন এ পেসার। প্রথম ইনিংসে কেন্ট করে ২৭৮ রান। পরে বল হাতে নিয়েই করেন বাজিমাত আরাফাতের। সারেকে ৩৬২ রানে অলআউট করার ইনিংসে ৬৫ রান খরচায় ৪ উইকেট নেন তিনি।

আরাফাত প্রথমে নেন ইংলিশ ওপেনার অলি পোপের উইকেট। পোপ ক্রিজ ছেড়ে আরাফাতকে খেলতে এসে ক্যাচ ‍তুলে দেন গ্রান্ট স্টেওয়ার্টকে। ৩৪ রানে প্যাভিলিয়নে ফেরেন পোপ। বাংলাদেশি বংশোদ্ভুত তারকার দ্বিতীয় শিকারে পরিণত জেমি স্মিথ। স্মিথ ওয়াইড লেন্থের বলে স্লিপে দাঁড়িয়ে থাকা জ্যাক ল্যানিংকে ক্যাচ দিয়ে ফেরেন।

আরাফাতের পরের দুটি উইকেট বেন ফোকস ও উইল জ্যাকস। স্মিথের মতো ফোকসও স্লিপে ক্যাচ দেন, এবারও ক্যাচ ধরেন ল্যানিং। উইল জ্যাকস আউট হন মাইকেল হোগ্যানকে ক্যাচ দিয়ে। সারেকে ৩৬২ রানে অলআউট করে দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ৮০ রান নিয়ে দিনশেষ করেছে কেন্ট। তারা এখনও পিছিয়ে আছে ৪ রানে।

প্রসঙ্গত, ঢাকায় জন্ম নেওয়া আরাফাতের পৈতৃক বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামের পাঁচড়া গ্রামে। বুধবার তার সঙ্গে চুক্তি করার কথা জানায় কেন্ট। চুক্তি অনুযায়ী ২০২৩ মৌসুমের বাকি সময়ের জন্য দলের সঙ্গে থাকবেন তিনি।

 

জেকেএস/

আর্কাইভ