• ঢাকা মঙ্গলবার
    ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

ডেঙ্গু আক্রান্তে নতুন রেকর্ড, মৃত্যু আরও ৫

প্রকাশিত: জুলাই ১৩, ২০২৩, ০১:৫৯ এএম

ডেঙ্গু আক্রান্তে নতুন রেকর্ড, মৃত্যু আরও ৫

ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দেশে চলতি বছরে একদিনে রেকর্ড এক হাজার ২৪৬ জনের শরীরে ডেঙ্গু শনাক্ত হয়েছে। যা এ বছরে একদিনে সর্বোচ্চ শনাক্ত। এই সময়ে আরও পাঁচজন ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন।

বুধবার (১২ জুলাই) রাতে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে মঙ্গলবার ডেঙ্গুতে রেকর্ড সাতজনের মৃত্যু হয়। নতুন পাঁচজন নিয়ে চলতি বছর সারা দেশে ডেঙ্গুতে মোট ৮৮ জনের মৃত্যু হলো।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়, সবশেষ ২৪ ঘণ্টায় নতুন করে যে এক হাজার ২৪৬ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন তার মধ্যে ৭০৯ জন ঢাকার এবং বাকি ৫৩৭ জন ঢাকার বাইরের।

এছাড়া সারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে তিন হাজার ৭৯১ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৫৩টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে দুই হাজার ৫৩০ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে এক হাজার ২৬১ ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত ১৬ হাজার ১৪৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ১১ হাজার একজন। আর ঢাকার বাইরে পাঁচ হাজার ১৪২ জন।

এদিকে এখন পর্যন্ত ভর্তি রোগীদের মধ্যে হাসপাতাল ছেড়েছেন ১২ হাজার ২৬৪ জন। এর মধ্যে ঢাকায় আট হাজার ৪০২ জন এবং ঢাকার বাইরে তিন হাজার ৮৬২ জন।

গত বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে দেশের ইতিহাসের সর্বোচ্চ ২৮১ জনের মৃত্যু হয়। বছরের শেষ মাস ডিসেম্বরে ডেঙ্গুতে মৃত্যু হয় ২৭ জনের।

 

জেকেএস/

আর্কাইভ