• ঢাকা রবিবার
    ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ডেঙ্গু মোকাবিলায় সরকারের প্রস্তুতি আছে: স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: জুলাই ৩১, ২০২৩, ০১:৫২ এএম

ডেঙ্গু মোকাবিলায় সরকারের প্রস্তুতি আছে: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা

দেশে ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় সরকারের প্রয়োজনীয় সব ধরনের প্রস্তুতি আছে বলে জানিয়েেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, প্রতিটি হাসপাতালে ডেঙ্গু রোগীর চিকিৎসার জন্য আলাদা কক্ষ আছে। নার্সদের বিশেষ প্রশিক্ষণ দেওয়া হয়েছে। আজ রোববার দুপুরে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে ৩১ শয্যা থেকে ৫০ শয্যায় উন্নীতকরণ ও নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এ বছর বন্যা ও বৃষ্টি বেশি ছিল, যার কারণে মশা বেড়েছে। ডেঙ্গু রোগীও বেড়েছে। মশা নিধন করলে ডেঙ্গু রোগীর সংখ্যাও কমে আসবে। এখন পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ২০০-এর মতো মানুষ মারা গেছেন এবং ৪০ থেকে ৪৫ হাজার লোক আক্রান্ত হয়েছেন।

বিএনপির রাজনীতি নিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিএনপিকে মাঝেমধ্যে টেলিভিশনে দেখা যায়। তারা দেশের স্বার্থে এবং জনগণের স্বার্থে কখনো কাজ করে না। তারা সংবিধান মানে না, শিক্ষাপ্রতিষ্ঠান ধ্বংস করে, এখনো রাজপথে গাড়ি পোড়ায়। তারা আবার আগুন-সন্ত্রাস শুরু করেছে। এ দেশ তাদের হাতে নিরাপদ নয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুনামগঞ্জ-৫ আসনের (ছাতক ও দোয়ারাবাজার) সংসদ সদস্য মুহিবুর রহমান। বক্তব্য দেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাশার মো. খুরশীদ আলম, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাইদুর রহমান, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল বশির আহমেদ, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক শামিউল ইসলাম, সিলেট বিভাগীয় স্বাস্থ্য পরিচালক শরিফুল হাসান, জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ, সিভিল সার্জন আহম্মদ হোসেন প্রমুখ।

এরপর স্বাস্থ্যমন্ত্রী বিকেলে ছাতক উপজেলার কৈতক এলাকায় ২০ শয্যাবিশিষ্ট ট্রমা হাসপাতালের উদ্বোধন করেন।

 

সিটি নিউজ ঢাকার ভিডিও দেখতে ক্লিক করুন

আর্কাইভ